• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অবস্থা ভাল নেই কেষ্টর, অপারেশনের তোরজোর করছেন চিকিৎসকরা

Google Oneindia Bengali News

অনুব্রত মণ্ডলের শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হচ্ছে। এসএসকেএম হাসপাতােলর চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর অন্ডকোষ বাদ দিতে হতে পারে। শরীরে অক্সিজেনের মাত্রাও ওঠানামা করছে। বেশি হাঁটা চলা করতে পারছেন না তিনি। ধরে ধরে চার-পাঁচ পা হাঁটার পরেই ক্লান্ত হয়ে বসে পড়ছেন তৃণমূল নেতা। তাঁর অণ্ডকোষের সমস্যা গুরুতর আকার নিয়েছে বলে জানিেয়ছেন চিকিৎসকরা।

অনুব্রত মণ্ডলের অবস্থার অবনতি

অনুব্রত মণ্ডলের অবস্থার অবনতি

হাসপাতালে কেটে গিয়েছে বেশ কয়েকটা দিন। এখনও শরীর ঠিক হচ্ছে না তৃণমূল নেতার। তাঁর অবস্থার আরও অবনতি হয়েছে বলে খবর। প্রথম দিন হেঁটেই উডবার্ন ওয়ার্ডে ঢুকেছিেলন তিনি। কিন্তু গত কয়েকদিন ধরে ধরে ধরে িতন-চার পায়ের বেশি হাঁটতে পারছেন না তিনি। অল্প হেঁটেই হাঁপিয়ে বসে পড়ছেন। ধরে ধরে তাঁকে হাঁটানো হচ্ছে। দেহে অক্সিজেনের মাত্রাও ওঠানামা করছে। ভর্তির দিন থেকেই তাঁকে অক্সিজেন দেওয়া হচ্ছিল। প্রথম থেকেই অক্সিজেন সংকটে ভুগতেন তিনি। মাঝে মধ্যেও তাঁকে অক্সিজেন দিতে হত। সিওপিডির রোগী অনুব্রত মণ্ডল।

অপারেশনের তোরজোর

অপারেশনের তোরজোর

তৃণমূল নেতার চিকিৎসায় সাত জনের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সেই মেডিকেল বোর্ডের চিকিৎসকরা গতকাল তাঁকে প্রায় তিন ঘণ্টা ঘরে পরীক্ষা করেছেন। ২৫ রকমের ওষুধ খেতে হচ্ছে অনুব্রত মণ্ডলকে। তার মধ্য সবচেয়ে বেশি সমস্যা দেখা দিয়েছে অন্ডকোষে। চিকিৎসকরা অপারেশন করে অণ্ডকোষটি বাদ দেওয়ার তোরজোর শুরু করেছেন। কারণ অণ্ডকোষের অবস্থা একেবারেই ভাল নেই। সেটা কেটে বাদ দেওয়ার হতে পারে বলে শোনা যাচ্ছে। যদিও চিকিৎসকরা এখনও এই নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেননি।

অক্সিজেন চলেছে কেষ্টর

অক্সিজেন চলেছে কেষ্টর

মঙ্গলবার রাত থেকেই অনুব্রত মণ্ডলের অবস্থার অনতি হতে শুরু করেছিল। পেট খারাপের সমস্যায় ভুগছিেলন তিনি। প্রথম দিনেই সি-প্যাপের মাধ্যমে তাঁকে অক্সিজেন দেওয়া হয়েছে। তাঁর ইসিজিতে সামান্য হার্টের সমস্যা ধরা পড়েছে। তাঁর কোেলস্টেরলও বেড়ে গিয়েছে অনেকটা। কাজেই একাধিক সমস্যা দেখা দিচ্ছে। তার উপরে একাধিক ওষুধ চলছে। তাতের কারণে কড়া কোনও ওষুধ চিকিৎসকরা তাঁকে দিতে পারছেন না। সব দিক মেপেই তাঁকে ওষুধ দিতে হচ্ছে বলে জানা গিেয়ছে।

কী করবে সিবিআই

কী করবে সিবিআই

পঞ্চমবার সিবিআই জেরা এড়িয়েছেন অনুব্রত মণ্ডল। সিবিআই হাজিরা দিতে এসে তিনি এসএসকেএম হাসপাতালে ভর্তি হন। তারপরেই অনুব্রত মণ্ডল আইনজীবী মারফৎ চিঠি পাঠিয়ে সিবিআইকে জানিয়েছিলেন যে তাঁরা চাইলে হাসপাতালে এসে অনুব্রত মণ্ডলকে জেরা করতে পারেন। তবে এই নিয়ে এখন কোনও কথা জানাননি তাঁরা। এসএসকেএমের পক্ষ থেকেও অনুব্রত মণ্ডলকে জেরায় সিবিআইকে সবরকম সহযোগিতা করা হবে বলে জানানো হয়েছে। এদিকে অসুস্থ নেতাকে দেখতে হাসপাতালে অনেকেই ভিড় করছেন।

Weather Update: ১৩ জেলায় বৃষ্টি দিয়েই বাংলা বর্ষের বরণ! একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাসWeather Update: ১৩ জেলায় বৃষ্টি দিয়েই বাংলা বর্ষের বরণ! একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস

English summary
Aubrata Mandal health update
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X