• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিআইডি স্ক্যানারে ভারতীঘনিষ্ঠরা, তখনই রাজ্য পুলিশে বড়সড় রদবদলে নয়া জল্পনা

  • By Sanjay
  • |

পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষ ঘনিষ্ঠ পুলিশ অফিসাররা দুর্নীতির অভিযোগে একে একে সিআইডি-র জালে ধরা পড়ছেন। এখনও অনেকে রয়েছেন সিআইডি স্ক্যানারে। ঠিক তখনই রাজ্য পুলিশে বড়সড় রদবদল করা হল। ইতিমধ্যে বদলির নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে প্রত্যেকের কাছে। প্রশাসনের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে অন্য কোন উদ্দেশ্যে নয়, এই বদলি নিতান্তই রুটিনমাফিক ও জনস্বার্থে।

ভারতী-কাণ্ডের মাঝেই রাজ্য পুলিশে বড়সড় রদবদল

রাজ্য প্রশাসনের বিজ্ঞপ্তি অনুযায়ী ১০ জন পুলিশ অফিসারকে বদলির নির্দেশ দেওয়া হয়েছে। বদলি হওয়া অফিসারদের মধ্যে রয়েছেন বারাকপুর পুলিশ কমিশনারেটের এসিপি অশোককুমার মণ্ডল, হুগলির ডিএসপি ট্রাফিক দেবাশিস সরকার, ডব্লুবিপিআরবি-র অ্যাসিস্ট্যান্ট কম্যান্ডান্ট মুকুল সাহা, শিলিগুড়ির অ্যাসিস্ট্যান্ট কম্যান্ডান্ট কিরন তামাং, ঝাড়গ্রামের ডিএসপি অপারেশন টু উৎপল পুরকাইত, পশ্চিম মেদিনীপুরের ডিএসপি শ্যামলরুমার মণ্ডল, খড়গপুরের ডেপুটি এসআরপি দেবশ্রী সান্যাল, এসএপি-র অ্যাসিস্ট্যান্ট কম্যান্ডান্ট মনোরঞ্জন ঘোষ, ডিআইজি রেলওয়েজ সমীর কুমার কোপতি।

প্রাক্তন আইপিএস তথা পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষের বদলির নির্দেশের পরই পুলিশ মহলে রদবদলের সম্ভাবনা তৈরি হয়েছিল। ভারতী দেবীর চাকরিতে ইস্তফা রাজ্য প্রশাসন মঞ্জুর করার পরই তাঁর বিরুদ্ধে নানা দুর্নীতির খাঁড়া নেমে এসেছিল। সিআইডি ভারতীদেবীর বিরুদ্ধে সক্রিয় হয়ে উঠতেই ঝুলি থেকে বেড়াল বেরিয়ে পড়েছে।

ভারতী দেবীর বহু ফ্ল্যাটের সন্ধান যেমন মিলেছে, তেমনই সেই ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে। ভারতী ঘোষের ঘনিষ্ঠ বেশ কয়েকজন পুলিশ অফিসারের বাড়িতেও তল্লাশি চলেছে। ইতিমধ্যে তিনজন পুলিশ অফিসারকে গ্রেফতার করাও হয়েছে। তারই মধ্যে এই বদলির নির্দেশ এসে গেল। এক সপ্তাহের মধ্যে পুলিশের ব্যাপক রদবদল তাই বিশেষ তাৎপর্যপূর্ণ।

রাজ্যে সরকারের বিজ্ঞপ্তি অনুযায়ী উপরি উক্ত পুলিশ অফিসারদের মধ্যে অশোককুমার মণ্ডলকে বদলি করা হয়েছে যথাক্রমে ডাইরেক্টর অফ ইকোনমিক অফেন্সের ডিএসপি পদে। দেবাশিস সরকার গিয়েছে বিডব্লুএইচজি-র অ্যাসিস্ট্যান্ট কম্যান্ডান্ট পদে। এছাড়া মুকুল সাহা ডব্লুবিপিআরবি-র ডিএসপি, কিরন তামাং এসএপি-র অ্যাসিস্ট্যান্ট কম্যান্ডান্ট, উৎপলকুমার পুরকাইত পশ্চিম মেদিনীপুরের ডিএসপি-ডিঅ্যান্ডটি, শ্যামলকুমার মণ্ডল মালদহের ডিএসপি-ডিঅ্যান্ডটি, দেবশ্রী সান্যাল পশ্চিম মেদিনীপুরের ডিএসপি অ্যাডমিন, মনোরঞ্জন ঘোষ পশ্চিম মেদিনীপুরের ডিএসপি ও সমীরকুমার কোপতি হুগলির ডিএসপি হয়েছেন।

English summary
TMC Government takes decision to transfer in State Police. At least 10 police officers are listed for transfer.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X