• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৫ কেজির সোনার গয়নায় সজ্জিত মা দুর্গা, কেদারনাথের থিম ভাবনায় শ্রীভূমি

করোনা আবহে এ রাজ্যে দুর্গাপুজো হবে কিনা তা নিয়ে প্রথম থেকেই সংশয় দেখা গিয়েছিল। কিন্তু সব সংশয়ের অবসান ঘটিয়ে রাজ্য সরকার পুজো হবে বলে ঘোষণা করেছে। তবে মানতে হবে সরকারের বেশ কিছু বিধি–নিষেধ। এই ঘোষণার পরই কলকাতার বড় বড় পুজো মণ্ডপগুলি তাদের প্রস্তুতি সারতে শুরু করে দেয়। ব্যতিক্রম নয় লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো। এ বছরও জাঁকজমকের সঙ্গে থিমের মণ্ডপে সেজে উঠবে পুজো।

২৫ কেজির সোনার গয়নায় সজ্জিত মা দুর্গা, কেদারনাথের থিম ভাবনায় শ্রীভূমি

কলকাতার বড় বড় পুজোগুলির মধ্যে নিজের নাম ঢুকিয়ে নিয়েছে শ্রীভূমি। পাটলীপুত্র, পদ্মাবতীর পর এবার তাদের পরবর্তী গন্তব্য হল কেদারনাথ। তার আদলেই গড়ে উঠেছে গোটা মণ্ডপ। দুর্গা প্রতিমা প্রতিবারের মতো এবছরও সাবেকি। তবে আকর্ষণ দেবীর গয়না। যা প্রত্যেক বছরই পরানো হয় মা দুর্গাকে। এ বছরও সেই নিয়ম মেনেই ২৫ কেজি গয়না মা দুর্গাকে পরিয়ে দিলেন দমকল মন্ত্রী তথা বিধায়ক সুজিত বসু। প্রত্যেক বছরই শ্রীভূমির পুজো দেখতে লক্ষাধিক মানুষের সমাগম ঘটে। যা সামলাতে হিমসিম খেতে হয় পুজো উদ্যোক্ত থেকে পুলিশ সকলকে। তবে এ বছর করোনা সঙ্কটের জন্য হয়ত কিছুটা ভিড় কম হবে। তাও এই পুজো দেখার জন্য যে পরিমাণ মানুষ আসে তা সামলানোই এখন এই পুজো কমিটির কাছে চ্যালেঞ্জ হয়ে গিয়েছে।

এ প্রসঙ্গে সুজিত বসু জানিয়েছেন যে, শ্রীভূমির পুজো সর্বদাই দর্শককে আকর্ষণ করেছে। এ বছরও তার ব্যতিক্রম হবে না। ৯১ সাল থেকে বড় পুজো হয়ে আসছে এখানে তাই ভিড় সামলানোর কৌশল জানা আছে। প্রতি বছরই শ্রীভূমির প্রতিমাকে কোনও না কোনও গয়না সংস্থা গয়না দেয়, এ বছরই সেকরকম ২৫ কেজি গয়না পরানো হয়েছে মা দুর্গা সহ অন্য দেব–দেবীদের। কোভিড বিধি মেনেই শ্রীভূমিতে পুজো করা হচ্ছে। বৃহস্পতিবার ভার্চুয়লি এই পুজোর উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‌

আশাব্যঞ্জক ভাবে 'আর ভ্যালু’ কমছে কমছে গোটা দেশেই! উল্টে পুজোর আবহে আশঙ্কা বাড়ছে বাংলায়

English summary
this year shreebhumi sporting club theme kedarnath
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X