• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোট পর্ব মেটার আগেই উদ্যোগ! কলকাতায় পুরোহিতদের জন্য বড় সিদ্ধান্ত পুরসভার

  • |

ভোট পর্ব মেটার আগেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। এবার কলকাতা পুরসভা এলাকার পুরোহিত জন্য ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে

পুরসভা। সূত্রের খবর অনুযায়ী, বুধবার মেয়র পরিষদের বৈঠকে এই প্রকল্পের অনুমোদ করানো হবে। আগামী মাস থেকেই এই প্রকল্প চালু হয়ে যাবে বলে জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম।

ভোট পর্ব মেটার আগেই উদ্যোগ! কলকাতায় পুরোহিতদের জন্য বড় সিদ্ধান্ত পুরসভার

প্রকল্প অনুযায়ী, পুরসভা এলাকার সব পুরোহিত এই ভাতা পাবেন না। শুধুমাত্র যাঁরা শ্মশানের কাজে নিযুক্ত রয়েছেন, তাঁদেরই এই প্রকল্পের আওতায় আনা হচ্ছে বলে জানা গিয়েছে। সাধারণত অগ্রদানী ব্রাহ্মণরাই শ্মশানে পারলৌকিক কাজ করে থাকেন।

সংবাদমাধ্যমকে মেয়র জানিয়েছেন, শ্মশানের কাজে যে সমস্ত ব্রাহ্মণ যুক্ত রয়েছেন, সাধারণত তাঁরা খুবই গরিব। শবদাহের আগে ও পরে ধর্মীয় রীতি

অনুযায়ী তাঁরা কিছু কাজ করে থাকেন। তাঁদেরই পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। তবে আপাতত কলকাতা পুরসভা এলাকায় এই প্রকল্প চালু হলেও, পরে সারা রাজ্যেই তা চালু করার ভাবনা রয়েছে সরকারের। জানিয়েছেন মেয়র।

প্রকল্প অনুযায়ী, শ্মশানের পুরোহিতদের এক-একটি শেষকৃত্যের জন্য ৩৮০ টাকা করে দেওয়া হবে পুরসভার পক্ষ থেকে। পুরসভা সূত্রে খবর, সাতটি শ্মশানের মোট ৪৯ জন পুরোহিতকে এই প্রকল্পের আওতায় আনা হচ্ছে। এই মুহুর্তে কলকাতায় যে সাতটি শ্মশানের জন্য এই প্রকল্প চালু করা হচ্ছে, সেগুলি হল, কাশীপুর, কাশীমিত্র ঘাট, নিমতলা, কেওড়াতলা, গড়িয়া, সিরিটি এবং গার্ডেনরিচের বিরজুনালা মহাশ্মশান।

English summary
This time allowances for priests, announces Mayor Firhad Hakim. After came in the power of West Bengal TMC Govt started allowances for Imams.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X