• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অর্জুনকে নিয়ে বড় লাভ হবে না! ধারা বজায় রেখে মমতা-অভিষেকের সিদ্ধান্তের 'বিপরীতে' সৌগত রায়

হাঁসখালির গণধর্ষণের ঘটনাই হোক কিংবা পুর নির্বাচনে সন্ত্রাসের অভিযোগ, সরব হতে দেখা গিয়েছে দমদমের তৃণমূল (trinamool congress) সাংসদ সৌগত রায়কে (sougata roy)। এবার তিনি অর্জুন সিং (arjun singh)-এর দলবদল নিয়েও মুখ খুললেন।
Google Oneindia Bengali News

হাঁসখালির গণধর্ষণের ঘটনাই হোক কিংবা পুর নির্বাচনে সন্ত্রাসের অভিযোগ, সরব হতে দেখা গিয়েছে দমদমের তৃণমূল (trinamool congress) সাংসদ সৌগত রায়কে (sougata roy)। এবার তিনি অর্জুন সিং (arjun singh)-এর দলবদল নিয়েও মুখ খুললেন। তিনি বললেন, অর্জুনকে নিয়ে তৃণমূলর বড় কোনও লাভ হবে না, আবার ক্ষতিও হবে না।

অর্জুনকে নিয়ে তৃণমূলের লাভ-ক্ষতি

অর্জুনকে নিয়ে তৃণমূলের লাভ-ক্ষতি

এদিন দমদমের তৃণমূল সাংসদকে অর্জুন সিং সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, অর্জুন সিংকে নিয়ে তৃণমূলের বড় কোনও লাভ হবে না। কারণ হিসেবে তিনি বসেছেন, ব্যারাকপুর লোকসভার অধীন সাতটি বিধানসভার মধ্যে ছটিতেই তৃণমূলের প্রতিনিধি রয়েছে। ফলের আরেক বিধায়ক কিংবা অর্জুন সিং তৃণমূলে যোগ দেওয়ায় বড় কোনও লাভ নেই। অন্যদিকে ক্ষতি প্রসঙ্গে তিনি বলেছেন, অর্জুন কার্যত একা তৃণমূলে যোগ দিয়েছেন। সেখানে তৃণমূলের সংগঠন শক্তিশালী, তাই তৃণমূলের ক্ষতির কোনও সম্ভাবনা নেই। সাধারণ মানুষ তৃণমূলকে সমর্থন করছেন, তাই তাদের লাভ-ক্ষতির প্রশ্ন নেই বলেও মন্তব্য করেন তিনি।

মমতা-অভিষেক সিদ্ধান্ত

মমতা-অভিষেক সিদ্ধান্ত

রবিবার দলবদলের আগে অর্জুন সিং বলেছিলেন, তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ই সব। অর্জুন সিং তৃণমূলে যোগ দেওয়ার আগে একই কথা বলেছিলেন নৈহাটির তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক। তিনি বলেছিলেন দলের শীর্ষ নেতৃত্ব তথা মমতা-অভিষেক বন্দ্যোপাধ্যায় যে সিদ্ধান্ত নেবেন, দলের একনিষ্ঠ কর্মী হিসেবে, তাঁরা সেই সিদ্ধান্ত মানবেন। ফলে মমতা বন্দ্যোপাধ্যায় অনুমতি না দিলে অর্জুন সিং-এর গলে ফেরা হত না।

আগেও বিভিন্ন বিষয় নিয়ে সরব

আগেও বিভিন্ন বিষয় নিয়ে সরব

সাম্প্রতিক সময়ে সৌগত রায়কে বিভিন্ন বিষয় নিয়ে সরব হতে দেখা গিয়েছে, যেখানে দল তৃণমূলের স্বার্থ জড়িয়ে রয়েছে। হাঁসখালিতে গণধর্ষণের পরে নাবালিকার মৃত্যুর প্রসঙ্গে তিনি বলেছিলেন যে রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা, সেখানে এমন একটি ঘটনা ঘটলেও তা সবার জন্যই লজ্জার। দলের তরফে আইনশৃঙ্খলার অবনতির কথা স্বীকার করা না হলেও, সৌগত রায় রাজ্যে নারী সুরক্ষা নিয়ে সরব হয়েছিলেন। পুরভোটে সন্ত্রাসের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেছিলেন, যা হচ্ছে, তা ভাল হচ্ছে না। এইভাবে মানুষ আর বিশ্বাস করবে না। গতমাসে লেক গারর্ডেন্সে নিজের বাড়ির কাছে একটি পুরনো বাড়ি ভাঙাকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয়। যা নিয়ে সৌগত রায় বলেন, নকশাল আমলেও এই ধরনের ঘটনা ঘটেনি।

 দলের তরফে সতর্ক করা হয়েছিল

দলের তরফে সতর্ক করা হয়েছিল

বিভিন্ন সময়ে বিভিন্ন মন্তব্যের জন্য সৌগত রায়কে দল তৃণমূলের তরফে বারে বারে সতর্ক করা হয়েছে। বলা ভাল, সতর্ক করা হলেও তিনি বিষয়টিকে গুরুত্ব দেননি। তাঁকে দলের শৃঙ্খলারক্ষা কমিটি তলব করতে পারে বলেও শোনা গিয়েছিল। কিন্তু তার ফলাফল সম্পর্কে কিছুই জানা যায়নি।

নেতৃত্বের কাছে ছিলেন তৃণমূলে 'গুপ্তচর' হিসেবে! বিধানসভা নির্বাচনে বিজেপির হারের ব্যাখায় দলবদলু অর্জুননেতৃত্বের কাছে ছিলেন তৃণমূলে 'গুপ্তচর' হিসেবে! বিধানসভা নির্বাচনে বিজেপির হারের ব্যাখায় দলবদলু অর্জুন

English summary
There will be no big gain for TMC after Arjun Singh's joining, says Sougata Roy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X