• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌দুর্গা পুজোয় যানজট সামাল দিতে কলকাতাকে ১২টি জোনে ভাগ করছে ট্রাফিক বিভাগ

এ বছর নিউ নর্মালের পুজোয় আর মণ্ডপে ভিড় নয়। বরং বাইরে থেকেই মণ্ডপ ও প্রতিমা দর্শন সেরে ফেলতে হবে দর্শনার্থীদের। কারণ করোনা সংক্রমণের কারণে মণ্ডপে জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। যে কারণ পুজো কমিটিগুলি এ বছর তিনদিক খোলা মণ্ডপ করছে। তবে নিউ নর্মালের দুর্গা পুজোয় এ বছর তীব্র যানজটের আশঙ্কা করা হচ্ছে। কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগের চিন্তা বাড়াচ্ছে।

‌দুর্গা পুজোয় যানজট সামাল দিতে কলকাতাকে ১২টি জোনে ভাগ করছে ট্রাফিক বিভাগ

এ বছর অনেক বিধি–নিষেধে বদল এসেছে। অনেকেই এবার পায়ে হেঁটে পুজো দেখতে বেড়োবেন আবার অনেকে সপরিবারে গাড়ি নিয়ে পুজো দেখবেন। তবে গাড়ি থামিয়ে নয়, চলন্ত গাড়ি থেকেই মণ্ডপ, প্রতিমা দর্শন ও আলোকসজ্জা দেখে নিতে পারবেন। আর সেই কারণেই রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হবে বলে মনে করছে ট্রাফিক বিভাগ। কারণ কোন জোনে কিভাবে ভিড় নিয়ন্ত্রণ করা হবে, কিভাবে গাড়িগুলিকে পরিচালনা করা হবে কোন পথে, সেটাই এখন সবচেয়ে বড় চিন্তার বিষয়। আর তার জন্যই ট্রাফিক বিভাগ ভিড় নিয়ন্ত্রণ করতে কলকাতাকে ১২টি জোনে ভাগ করেছে।

Puja Special : কলকাতাঃ নিউ নর্মালের দুর্গাপুজোয় যানজটের আশঙ্কা, ভিড় নিয়ন্ত্রণে কলকাতাকে ১২টি জোনে ভাগ

কলকাতার বিশেষ কয়েকটি পয়েন্ট রয়েছে, সেগুলিকে ১২টি জোনে ভাগ করেছে পুলিশ। সেখানেই নিয়ন্ত্রণ করা হবে ভিড় ও যানজট। উত্তরের বেশ কিছু এলাকা যেমন শ্যামবাজার, হাতিবাগান, তেলেঙ্গাবাগান অঞ্চল, মধ্য কলকাতায় কলেজ স্ট্রীট ও মহম্মদ আলি পার্ক, এছাড়াও দক্ষিণে রয়েছে রাসবিহারি, কালীঘাট, বাদামতলা, এবং দেশপ্রিয় পার্ক ও বেহালার বিস্তীর্ণ অংশগুলি পুজোর আগে ও পুজোর সময় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এছাড়াও দর্শনার্থীরা যাতে সুষ্ঠুভাবে পুজো দেখে বেড়িয়ে আসতে পারেন তার জন্য ট্রাফিক পরিকল্পনা করা হচ্ছে।

মুকুল-দিলীপের বাংলায় ভোট-নেতৃত্ব দিতে আসছেন 'চাণক্য’! পাখির চোখ উত্তরবঙ্গে

English summary
the traffic department is dividing kolkata into 12 zones to handle traffic congestion in durga puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X