• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিলীপ ঘোষের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন, হলফনামায় ভুল তথ্যে জনস্বার্থ মামলা

কলকাতা, ২ মে : হলফনামায় ভুল তথ্য দেওয়ার অভিযোগে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে কলকতা হাইকোর্টে জনস্বার্থ মামলা হল। সেই মামলায় দিলীপবাবুর বিধায়ক পদ খারিজের দাবি জানালেন বিজেপিরই এক বহিষ্কৃত নেতা অশোক সরকার। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিশীথা মাত্রের ডিভিশন বেঞ্চে মামলাটি শুনানি হবে।

অভিযোগ, বিজেপি রাজ্য সভাপতি খড়গপুর পূর্বের বিধায়ক দিলীপ ঘোষ নির্বাচন কমিশনে হলফনামা দিয়েছিলেন, তিনি ঝাড়গ্রাম পলিটেকনিক কলেজ থেকে ডিপ্লোমা করেছিলেন। কিন্তু তার সত্যতা জানতে অশোকবাবু তথ্য জানার অধিকার আইনে আবেদন করেন। অশোকবাবু জানতে পারেন, ঝাড়গ্রাম পলিটেকনিক নামে কোনও কলেজই নেই।

দিলীপ ঘোষের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন, হলফনামায় ভুল তথ্যে জনস্বার্থ মামলা

তখন দিলীপবাবু জানান, তিনি হলফনামায় বলেছেন ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর পলিটেকনিক কলেজের কথা। সেই কলেজেও খোঁজ নিয়ে জানা যায়, ১৯৭৫ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত দিলীপ ঘো, নামে কোনও পড়ুয়া ডিপ্লোমা করেননি। এরপরই বিধাননগর থানায় পূর্ব থানায় অভিযোগ দায়ের করেন অশোক সরকার।

তারপর তিনি এদিন জনস্বার্থ মামলা দায়ের করলেন কলকাতা হাইকোর্টে। তাঁর আইনজীবী এদিন বলেন, নির্বাচন কমিশনে হলফনামা দিয়ে ভুল তথ্য দেওয়ার অপরাধে দিলীপবাবুর বিধায়ক পদ খারিজের আবেদন জানানো হয়েছে।

English summary
The question of Dilip Ghosh's educational qualification, the public interest litigation in the wrong information in the affidavit.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X