• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'কোঅপারেশনে' জেলে থাকতে হবে পার্থবাবুকে! পুরো বিষয়ে অবগত পিসি-ভাইপো, SSC দুর্নীতি নিয়ে কটাক্ষ শুভেন্দুর

Google Oneindia Bengali News

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সব মামলারই তদন্ত করবে সিবিআই। এদিন এমনটাই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। এছাড়াও হাইকোর্টের তরফে প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে সিবিআই-এর সামনে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। যা নিয়ে তৃণমূল সরকারকে তীব্র কটাক্ষ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন পিসি-ভাইপো পুরো বিষয়েই অবগত।

প্রাইমারি টেটটা ধরলে বাকি যা আছে উড়ে চলে যাবে, তাৎপর্যপূর্ণ মন্তব্য শুভেন্দুর

 পার্থবাবুকে কোয়াপারেশন করতে হবে

পার্থবাবুকে কোয়াপারেশন করতে হবে

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন অভিযোগ করেন, এসপি সিনহা কমিটি তৈরি করিয়ে পার্থবাবু নিয়োগগুলো করিয়েছেন। পার্থবাবুর কাছে ভাইপো-সহ বহু লোকের তালিকা এসেছে। তিনি তা লাগু করেছেন, আর কিছু এজেন্ট টাকা তুলে দিয়েছে রাজ্য জুড়ে। বাগ কমিটির রিপোর্ট অনুযায়ী, এসপি সিনহা কমিটির বৈঠক হত পার্থ চট্টোপাধ্যায়ের চেম্বারে। তিনি বলেন, এবার পার্থ বাবুকে বলতে হবে পিসি কার কার নাম পাঠিয়েছিলেন। শুভেন্দু অধিকারী বলেন, পিসিই পার্থবাবুকে বলেছিলেন পরেশের মেয়েকে এখনই নিয়োগ দিয়ে দাও। ভাইপো কতবড় লিস্ট পাঠিয়েছিল তা বলতে হবে। পার্থবাবুকে তদন্তকারীদের সঙ্গে কোয়াপারেশন করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। হরিয়ানার চৌতালার মতো পার্থবাবুকেও জেলে যেতে হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

পশ্চিমবঙ্গে পাবলিক স্ক্যাম

পশ্চিমবঙ্গে পাবলিক স্ক্যাম

এদিন বিরোধী দলনেতা আরও বলেন, পশ্চিমবঙ্গে এত বড় পাবলিক স্ক্যাম এর আগে হয়নি। প্রাইমারি টেট যদি এর সঙ্গে যুক্ত হয় তাহলে দুর্নীতির পরিমাণ আরও বাড়বে, বলছেন তিনি। তিনি বলেন বাগ কমিটির রিপোর্টই যথেষ্ট। সবকিছুই ইঙ্গিত করছে দুর্নীতিতে।

পরেশ অধিকারী লোভে তৃণমূলের

পরেশ অধিকারী লোভে তৃণমূলের

পরেশ অধিকারী সম্পর্কে জিজ্ঞাসা করা হলে শুভেন্দু অধিকারী বলেন, লোভে পড়ে তিনি তৃণমূলে গিয়েছিলেন। লুকিয়ে পার পাবেন না। খুঁজে বের করতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বেশি সময় লাগবে না। সেক্ষেত্রে তিনি (পরেশ অধিকারী) যাতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তে সহযোগিতা করেন, তার জন্য আবেদন করেছেন শুভেন্দু অধিকারী।

শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতিতে জেল খেটেছেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী

শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতিতে জেল খেটেছেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী

হরিয়ানার মুখ্যমন্ত্রী থাকার সময়ে শিক্ষক নিয়োগে দুর্নীতিতে জড়িয়ে ছিলেন ওমপ্রকাশ চৌতালা। যার জেরে তাঁকে ১০ বছর জেলে থাকতে হয়েছিল। ২০২১-এর জুলাইয়ের প্রথম সপ্তাহে জেল-মুক্তি হয়েছিল ইন্ডিয়ান ন্যাশনাল লোকদলের প্রধান চৌতালাকে। প্রকাশিত খবর অনুযায়ী, ২০০০ সালে হরিয়ানায় জুনিয়র বেসিক শিক্ষক পদে নিয়ম বহির্ভুতভাবে ৩২১৬ জনকে নিয়োগ করা হয়েছিল। তদন্ত করেছিল সিবিআই এবং ২০০৮ সালে তাঁকে দাষী সাব্যস্ত করা হয়। পরে ২০১৩-তে ওমপ্রকাশ চৌতালা এবং তাঁর ছেলে অজয় সিংকে ১০ বছরের কারাদণ্ড দেয় আদালত।

Weather Update: কলকাতায় ঝড়-বৃষ্টি! সপ্তাহ শেষে ভাসবে কি দক্ষিণবঙ্গ, একনজরে জেলাগুলির পূর্বাভাসWeather Update: কলকাতায় ঝড়-বৃষ্টি! সপ্তাহ শেষে ভাসবে কি দক্ষিণবঙ্গ, একনজরে জেলাগুলির পূর্বাভাস

English summary
Suvendu Adhikari targets Partha Chatterjee on orders of Calcutta HC in SSC recruitment scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X