• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দিদিমনি অবসর নিলেও আচার্য হতে পারবেন না! স্কুলের গরমের ছুটি বৃদ্ধি নিয়ে মমতাকে তীব্র আক্রমণ শুভেন্দুর

Google Oneindia Bengali News

দিদিমনি রিটায়ার করলেও আচার্য (chancellor) হতে পারবেন না। এদিন বিধানসভার বাইরে প্রতিবাদ জানাতে গিয়ে এমনটাই মন্তব্য করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (suvendu adhikari)। তিনি বলেন, বিষয়টি একদিকে যেমন রাজ্যপালের কাছে গেলে আটকে যাবে, অন্যদিকে তা কেন্দ্রের কাছে গেলেও রাজ্যের নাম বদলের মতোই পড়ে থাকবে। তিনি এদিন রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি বৃদ্ধি করা নিয়ে তীব্র আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata banerjee) নেতৃত্বাধীন সরকারকে।

মুখ্যমন্ত্রীকে আচার্য করতে সরকারের সিদ্ধান্ত

মুখ্যমন্ত্রীকে আচার্য করতে সরকারের সিদ্ধান্ত

রাজ্যপাল রাজ্য সরকারের প্রতি বিরূপ। সময়ে সময়ে অসুবিধায় ফেলছেন রাজ্য সরকারকে। সেই কারণে রাজ্যের সব বিশ্ববিদ্যালয়ের আচার্যের পদ থেকে রাজ্যপালকে সরিয়ে মুখ্যমন্ত্রীকে আনার সিদ্ধান্তে শিলমোহর দিয়েছে রাজ্য মন্ত্রিসভা। তবে এব্যাপারে আইন তৈরি হওয়া বাকি। এব্যাপারে বিধানসভার এই অধিবেশনেই বিল আনতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। বিধানসভায় বিল পাশ হওয়া নিয়ে রাজ্য সরকার নিশ্চিত হলেও রাজ্যপাল তাতে সই যে করবেন না, সে বিষয়টিও কার্যত পরিষ্কার
রাজ্য সরকারের কাছে।
রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন জানিয়েছেন, সরকার বিল পেশ করতে গেলেই বিধানসভার মধ্যেই তীব্র বিরোধিতা করবেন বিজেপির বিধায়করা।

শিক্ষা যুগ্ম তালিকা ভুক্ত

শিক্ষা যুগ্ম তালিকা ভুক্ত

শুভেন্দু অধিকারী এদিন বলেছেন, বিধানসভায় বিল পাশ হওয়ার পরে তা যাবে রাজ্যপালের কাছে। তবে এ বিলে রাজ্যপাল যাতে সম্মতি না দেন, তার জন্য কথা বলবেন তিনি। এরপর বিষয়টি যুগ্ম তালিকা ভুক্ত হওয়ায়কেন্দ্রের কাছে পাঠাতে হবে। তবে তা রাজ্যের নাম পরিবর্তনের মতোই সেখানে গিয়ে পড়ে থাকবে। অর্থাৎ মুখ্যমন্ত্রীকে আচার্য করতে মন্ত্রিসভা যে সিদ্ধান্ত নিয়েছে, তা আপাতত কার্যকরী হচ্ছে না। যা নিয়েকটাক্ষ করতে গিয়ে শুভেন্দু অধিকারী বলেছেন, দিদিমনি অসবর নিলেও আচার্য হতে পারবেন না।

গরমের ছুটি বৃদ্ধির সিদ্ধান্তকে কটাক্ষ

গরমের ছুটি বৃদ্ধির সিদ্ধান্তকে কটাক্ষ

এদিন রাজ্যের শিক্ষা দফতরের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, গরমের ছুটি আরও ১১ দিন বাড়িয়ে ২৬ জুন পর্যন্ত করা হয়েছে। যা নিয়ে ভাববার সময় এসেছে বলে জানিয়েছেন সরকারের ঘনিষ্ঠ শিক্ষাবিদ বলে পরিচিতনৃসিংহপ্রসাদ ভাদুড়ি। কেননা করোনা কালে দুবছর পড়াশোনা হয়নি, তারপর আগেই গরমের ছুটি বেড়েছে। এরপর ছুটি বাড়ানো হলে পড়াশোনার অভ্যাসটাই চলে যাবে বলেও মন্তব্য করেছেন তিনি। এব্যাপারে মন্তব্য করতে গিয়েরাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সরকারের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেছেন, শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে রাজ্য সরকার। কেন্দ্রীয় সরকারের টাকা মারতেই মমতার সরকারের এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

সবটাকাই যাবে অ্যাকাউন্টে

সবটাকাই যাবে অ্যাকাউন্টে

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন অভিযোগ করেন পার্থ চট্টোপাধ্যায় সরকারি স্কুলের ছাত্রছাত্রীদের ব্যাগ-জুতো দেওয়া নিয়ে ব্যবসা ফেঁদে বসেছিলেন। তাঁর সঙ্গে কেন্দ্রের কথা হয়েছে। ভবিষ্যতে এই সংক্রান্ত সব টাকা ছাত্রছাত্রীদের অভিভাবকের অ্যাকাউন্টে পাঠানোর বন্দোবস্ত করা হবে বলে জানিয়েছেন তিনি।

ইডির দফতরে রাহুলকে জিজ্ঞাসাবাদ! দিল্লির রাস্তায় প্রতিবাদ করতে গিয়ে আটক অধীর-বেণুগোপাল-গেহলটইডির দফতরে রাহুলকে জিজ্ঞাসাবাদ! দিল্লির রাস্তায় প্রতিবাদ করতে গিয়ে আটক অধীর-বেণুগোপাল-গেহলট

English summary
Suvendu adhikari says CM Mamata Banerjee will not get a chance as a Chancellor of a University
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X