যে আসনে বামেদের প্রার্থী নেই, সেখানে ভোট দেবেন কাকে, স্থির করে দিলেন সূর্যকান্ত

Subscribe to Oneindia News

পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার পর মনোনয়ন পেশ-পর্বেই স্পষ্ট হয়ে গিয়েছে সিপিএম ক্রমশ পিছিয়ে পড়ছে রাজ্যে। বিজেপি যে আদতে রাজ্যের দ্বিতীয় দল হয়ে উঠেছে, তাও একপ্রকার জানিয়ে দিচ্ছে এই প্রাক পঞ্চায়েত ভোট-যুদ্ধ। এরই মধ্যে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র স্পষ্ট করে দিলেন তাঁদের অবস্থান। যেখানে সিপিএম নেই, সেখানে কী করবেন সিপিএম সমর্থক তথা বাম ভোটাররা, তা জানিয়ে দিলেন তিনি।

যে আসনে বামেদের প্রার্থী নেই, সেখানে ভোট দেবেন কাকে, স্থির করে দিলেন সূর্যকান্ত

বুধবার সিপিএম রাজ্য সম্পাদক বলেন, যেখানে সিপিএম বা বামফ্রন্টের অন্যদল রয়েছে, সেখানে বামফ্রন্টকে ভোট দিন। কিন্তু যেখানে বামফ্রন্ট নেই, সেখানে দরকারে আপনারা ভোট দিতে পারেন বিক্ষুব্ধ তৃণমূল কংগ্রস প্রার্থীকে। কিন্তু তৃণমূল বা বিজেপিকে কোনওমতেই ভোট নয়। তবে এ প্রসঙ্গে কেন তিনি একদা জোটসঙ্গী কংগ্রেসের নাম উল্লেখ না করে বিক্ষুব্ধ তৃণমূলের নাম করলেন, তা নিয়ে ধন্দ রয়েই যায়।

এদিন মনোনয়নে হিংসা ছড়ানো প্রসঙ্গে কমিশনকে এক হাত নেন তিনি। তিনি বলেন, কমিশন একেবারেই ঠুঁটো জগন্নাথের মতো কাজ করছে। আদতে নির্বাচন পরিচালনা নবান্ন। আর শাসকদলের সন্ত্রাসে কাঁপছে বাংলা। বিরোধীরা মার খাচ্ছে। এ প্রসঙ্গে তিনি বিজেপিকে বার্তা দেন, সম্মিলিতভাবে প্রতিবাদ করার।

তার কারণ হিসেবে তিনি বলেন, মতাদর্শগতভাবে আমরা আলাদা হলেও, আমরা সবাই-ই শাসকের সন্ত্রাসের শিকার। তাই প্রতিরোধ গড়ে তুলতেই পারি একসঙ্গে। সেখানে কোনও বাধা থাকতে পারে না। বামফ্রন্ট ও বামফ্রন্ট সহযোগী দলের সঙ্গে যদি অন্য কোনও জল একযোগে প্রতিরোধ গড়ে তুলতে চায়, তাদের স্বাগত।

সূর্যবাবুর এই একযোগে প্রতিরোধের বার্তাকে বিজেপি নেতা মুকুল রায়ও স্বাগত জানান। তিনি বলেন, তৃণমূলের অপশাসনের বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে তাঁদের লড়াইয়ে যে কেউ আসতে পারেন। সূর্যকান্তবাবু এই প্রস্তাব দিয়েছেন, তাঁকে স্বাগত। আমরা তৈরি তৃণমূলের বিরুদ্ধে প্রতিরধ গড়ে তুলতে।

English summary
CPM state secretary Suryakanta Mishra fixes party’s stand where no candidate of them. He inform what will do LF supporter in this situation

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.