• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজীব কুমারকে গ্রেফতার ইস্যু! সুপ্রিম কোর্টে ধাক্কা খেল সিবিআই

সারদা চিটফান্ড তদন্তে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে গ্রেফতারি প্রসঙ্গে সর্বোচ্চ আদালতে ধাক্কা খেল সিবিআই। এদিন সুপ্রিম কোর্ট জানিয়েছে, রাজীব কুমারের বিরুদ্ধে প্রমাণ দাখিল করার পরেই তারা নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পাবে।

সিবিআই-এর অভিযোগ

সিবিআই-এর অভিযোগ

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বলেছিল, সারদা চিটফান্ড তদন্তের জন্য তারা রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায়। রাজীব কুমারের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতা ছাড়াও, তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ করেছিল সিবিআই। তবে সিবিআই-এর আইনজীবী এদিন আদালতে জানিয়েছেন, বুধবার তারা এবিষয়ে আদালতে প্রমাণ জমা দেবে। সারদা চিটফান্ড তদন্তে বিশেষ তদন্তকারী দলের প্রধান ছিলেন রাজীব কুমার।

সিবিআই-এর অভিযোগ, তদন্তের বেশ কিছু প্রমাণ হারিয়ে গিয়েছে।

প্রমাণ জমা দেওয়ার নির্দেশ

প্রমাণ জমা দেওয়ার নির্দেশ

মঙ্গলবারের শুনানিতে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর ডিভিশন বেঞ্চ সলিসিটর জেনারেল তুষার মেহতাকে বলেন, যিনি তদন্তে সিবিআই-এর প্রতিনিধিত্ব করছেন, রাজীব কুমারকে হেফাজতে নেওয়ার আগে, তাকে প্রমাণ দিয়ে সন্তুষ্ট করতে হবে, যে বিষয়টি হেফাজতে নিয়ে তদন্ত করার মতো। তদন্তে তথ্যপ্রমাণ নষ্ট করার যে অভিযোগ উঠেছে, তার প্রমাণ জমা দিতে বলে সর্বোচ্চ আদালত। কী ভাবে তিনি তদন্তে সহযোগিতা করছেন না, তার স্বপক্ষেও প্রমাণ দিতে বলে সর্বোচ্চ আদালত।

৩ ফেব্রুয়ারি ঘটনা

৩ ফেব্রুয়ারি ঘটনা

এবছরের ৩ ফেব্রুয়ারি সিবিআই-এর একটি তদন্তকারীদলকে রাজীব কুমারের সরকারি বাসভবনে ঢুকতে বাধা দেওয়া হয়। এই ঘটনার প্রতিবাদে ধর্মতলায় ধর্নায় বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরেই অবশ্য সুপ্রিম কোর্টের নির্দেশে শিলং-এ রাজীব কুমারকে বেশ কয়েকদিন ধরে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

English summary
Supreme Court asks CBI to show evidence for seeking custodial interrogation of Rajeev Kumar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X