• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্যাবের টাকা পেতে শুরু করেছে রাজ্যের ছাত্রছাত্রীরা, উল্লাসে রাস্তায় মিছিল ছাত্রছাত্রীদের

  • |

করোনা পরিস্থিতির জেরে বন্ধ রাজ্যের স্কুল-কলেজ। সেকারণেই অনলাইনে ক্লাস করার জন্য দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের ট্যাব দেওয়ার উদ্যোগ নেয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই কিছু কিছু ছাত্র ছাত্রীর একাউন্টে সেই টাকা ঢুকতো শুরু করেছে। ট্যাবের টাকা অ্যাকাউন্টে ঢুকতেই উল্লাসে মেতে উঠল পড়ুয়ারা। ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে ইসলামপুর ব্লকের প্রত্যন্ত এলাকা রামগঞ্জে। জানা গিয়েছে, টাকা পাওয়ার পর রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা উল্লাসিত হয়ে প্রসেশন বের করে রাস্তায়।

ট্যাবের টাকা পেতে শুরু করেছে রাজ্যের ছাত্রছাত্রীরা

আনন্দে মাতোয়ারা রামগঞ্জ হাইস্কুলের পড়ুয়ারা জানান, 'আমাদের ট্যাব কেনার ক্ষমতা ছিল না। মানবিক মুখ্যমন্ত্রী ট্যাব কেনার টাকা দিয়ে খুব উপকার করেছেন।' নাচগানের মাধ্যেই ওঠে 'রাজ্যে মমতা ব্যানার্জি আরও একবার' স্লোগান। আওয়াজ তুলে বলে, 'রাজ্যে দিদি আর একবার'।

ট্যাবের টাকা পেয়ে ছাত্রছাত্রীদের এমন উচ্ছ্বাস দেখে বেশ অবাক আশেপাশের বাসিন্দারা। অনলাইনে পড়াশোনার জন্য ট্যাব দেওয়া হয় ছাত্রছাত্রীদের। নিঃসন্দেহে সরকারের উদারতা। কিন্তু তার জন্য ডিজে বাজতে দেখে কপালে ভাঁজ অনেকেরই।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ প্রতিরোধে দেশজুড়ে যেখানে স্কুল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় রাজ্যের বহু ছাত্রছাত্রীর অ্যানড্রয়েড মোবাইল ফোন বা ট্যাব কিনে অনলাইনে পড়াশোনা করার সামর্থ্য নেই। ফলে পড়ুয়াদের এই সমস্যার কথা ভেবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ছাত্রছাত্রীদের ট্যাব কেনার জন্য সরকারি অর্থ সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেন।

উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি যাতে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা ঘরে বসে অনলাইন প্রযুক্তির মাধ্যমে নিতে পারেন সেজন্য রাজ্য সরকারের পক্ষ থেকে রাজ্যের সমস্ত স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের অ্যাকাউন্টে ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হয়। ট্যাব কেনার টাকা অ্যাকাউন্টে ঢুকতেই উল্লাসে ফেটে পড়েন ইসলামপুর ব্লকের রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা। শুক্রবার রাতে রীতিমতো ডিজে বাজিয়ে নেচে উত্‍সবে মেতে ওঠেন তাঁরা। তাঁদের সেই উল্লাসের মাঝেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের জয়ধ্বনি।

English summary
Students start geting money from government for tab
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X