• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অধ্যাপকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ, ছাত্র বিক্ষোভে উত্তাল প্রেসিডেন্সি

  • |

গত মাস থেকেই একের পর এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে মুখ খুলতে শুরু করেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের একাধিক পড়ুয়া। এবার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে ফের বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়লো প্রেসিডেন্সি চত্বরে।

অভিযুক্ত রাষ্ট্রবিজ্ঞানের এক অধ্যাপক

অভিযুক্ত রাষ্ট্রবিজ্ঞানের এক অধ্যাপক

একই সঙ্গে পড়ুয়াদের আরও অভিযোগ একাধিকবার অভিযুক্ত অধ্যাপকের আচরণ সম্পর্কে কর্তৃপক্ষকে জানিয়েও কোনও সুরাহা মেলেনি। এরপরেই সোমবার সকাল থেকে ক্লাস বয়কটের মাধ্যমে এই বিষয়ে বিক্ষোভে সামিল হন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পড়ুয়াদের একাংশ।

সোশ্যাল মিডিয়ায় মুখ খোলেন প্রাক্তনী থেকে বর্তমান পড়ুয়ারাও

সোশ্যাল মিডিয়ায় মুখ খোলেন প্রাক্তনী থেকে বর্তমান পড়ুয়ারাও

বর্তমান ছাত্রীদের অভিযোগ শুনে ফেসবুক বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছেন অনেক প্রাক্তন ছাত্রীও। এছাড়াও দর্শন, ইতিহাস, ইংরেজি, জীবন বিজ্ঞানের একাধিক অধ্যাপকের বিরুদ্ধে যৌন ইঙ্গিত পূর্ণ কথাবার্তা এবং মৌখিক নির্যাতনের অভিযোগে সরব হতে দেখা গেছে পড়ুয়াদের।

কিছুদিন আগে ছাত্র সংসদ ভোট মিটতে না মিটতেই নতুন করে ছাত্র বিক্ষোভে ফের উত্তাল প্রেসিডেন্সি। এর আগে গতবছর হিন্দু হস্টেলের সমস্যা সমাধানের দাবিতে উত্তাল হয়ে উঠে বিশ্ববিদ্যালয়। হস্টেলের ৩, ৪ এবং ৫ নম্বর ওয়ার্ড খালি করার দাবি জানিয়েছিলেন পড়ুয়ারা। তখনও আন্দোলনকারী পড়ুয়াদের তরফে অভিযোগ করা হয়, এই বিষয়ে কর্তৃপক্ষ একাধিকবার দাবিপূরণের আশ্বাস দিলেও নূন্যতম সমস্যার সমাধান হয়নি।

কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ

কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ

এদিকে প্রাক্তনী, বর্তমান পড়ুয়াদের অনেকের অভিযোগ, কর্তৃপক্ষের উদাসীনতার কারণেই ক্যাম্পাসে এই অধ্যাপকরা ক্রমশ আরও বেপরোয়া হয়ে উঠছেন। কর্তৃপক্ষের উদাসীনতার সুযোগ নিয়ে তারা বিভিন্ন কু-কর্মেও যুক্ত হয়ে পড়ছেন।পাশাপাশি অভিযুক্ত রাষ্ট্রবিজ্ঞানের অভিযুক্ত অধ্যাপকের যথাযথ শাস্তি না হলে প্রতিবাদের রাস্তা থেকে সরছেন না বলে জানিয়েছেন আন্দোলনকারী পড়ুয়ারা।

English summary
A professor accused of sexual harassment in the Presidency
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X