• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রীয় বাহিনীর কাজে 'অখুশি' রাজ্য! উদাহরণ তুলে ধরে চিঠি, কিউআরটি নিয়ে আর্জি

নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর কাজ নিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিলেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্য। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলি চালনা, বিনা কারণে লাঠিচার্জের অভিযোগ করা হয়েছে চিঠিতে। একইসঙ্গে কিউআরটির নেতৃত্বে স্থানীয় আধিকারিক না রাখার বিষয়টি পুনর্বিবেচনা করতে অনুরোধ করা হয়েছে।

 কেন্দ্রীয় বাহিনীর কাজে অখুশি রাজ্য! উদাহরণ তুলে ধরে চিঠি, কিউআরটি নিয়ে আর্জি

চিঠির শুরুতেই রাজ্যের স্বরাষ্ট্রসচিব ১২ মের ঘটনার উল্লেখ করেছেন। গোপীবল্লভপুর. বিষ্ণুপুর, ময়না-সহ ৫ জায়গায় কেন্দ্রীয় বাহিনীর গুলি চালনার কথা উল্লেখ করেছেন তিনি। ভোটারদের সঙ্গে কেন্দ্রীয় বাহিনী খারাপ ব্যবহার করছে বলেও অভিযোগ করেছেন স্বরাষ্ট্রসচিব। বিনা কারণে লাঠি চার্জের উল্লেখ করা হয়েছে চিঠিতে।

 কেন্দ্রীয় বাহিনীর কাজে অখুশি রাজ্য! উদাহরণ তুলে ধরে চিঠি, কিউআরটি নিয়ে আর্জি

এর আগে করা অভিযোগের কথা উল্লেখ করেছে স্বরাষ্ট্র সচিব। সেখানে বলা হয়েছিল আইনশৃঙ্খলা রক্ষায় অত্যধিক বলপ্রয়োগ করছে কেন্দ্রীয় বাহিনী।

চতুর্থ পর্যায়ের ভোট বীরভূমের একাধিক জায়গায় গুলি চালানোর কথা উল্লেখ করা হয়েছে চিঠিতে। চতুর্থ পর্যায়ে নদিয়ার করিমপুরে ৭৮ নম্বর ব্যাটালিয়নের সদস্যরা বুথের থেকে ২০০ মিটার দূরে থাকা ভোটারদের মারধর করেছে বলে অভিযোগ করেছেন তিনি। পঞ্চম পর্যায়ের নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা হাওড়ায় বিদায়ী সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের ওপর বলপ্রয়োগ করে বলেও অভিযোগ করা হয়েছে চিঠিতে। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা অস্ত্র নিয়ে বুথে প্রবেশ করছেন বলে অভিযোগ করা হয়েছে চিঠিতে। ভোটারদের প্রভাবিত করার বিষয়টিও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

 কেন্দ্রীয় বাহিনীর কাজে অখুশি রাজ্য! উদাহরণ তুলে ধরে চিঠি, কিউআরটি নিয়ে আর্জি

চিঠিতে কেন্দ্রীয় বাহিনীর কিউআরটি-র সঙ্গে একজন করে রাজ্য পুলিশের জওয়ানকে রাখার আবেদন করেছেন স্বরাষ্ট্র সচিব। স্থানীয় পুলিশ ছাড়া কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা রাস্তাঘাট চিনতে পারবেন না। ফলে তাদের কাজ করতেও অসুবিধা হবে। এছাড়াও ভাষাগত সমস্যার কথাও উল্লেখ করেছেন স্বরাষ্ট্র সচিব। কিউআরটির নেতৃত্বে স্থানীয় অফিসার না রাখার সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন জানানো হয়েছে ।

English summary
State home secretary's letter to the election commission on Central Force
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X