• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বরিশা ক্লাবের পরিযায়ী মা দুর্গাকে বিসর্জন নয়, সংরক্ষণ করবে রাজ্য সরকার

নিউ নর্মালের দুর্গাপুজোয় এ বছর নজর কেড়েছে বেহালার বড়িশা ক্লাবের দুর্গাপুজো। পরিযায়ী দুর্গা প্রতিমা যেন বর্তমান সমাজের জ্বলন্ত ছবি। তাই এই প্রতিমা বিসর্জন করা হবে না, বরং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তা সংরক্ষণ করা হবে।

বরিশা ক্লাবের পরিযায়ী মা দুর্গাকে বিসর্জন নয়, সংরক্ষণ করবে রাজ্য সরকার

এ বছর এই পুজোর থিম ছিল ত্রান। লড়াকু মহিলা পরিযায়ী শ্রমিককে কুর্নিশ জানিয়েছে এই ক্লাব। থিম শিল্পী রিন্টু দাসের তুলির টানে এই মুহূর্তের আর্থ–আমাজিক পরিস্থিতিকে তুলে ধরা হয়েছে মণ্ডপে। এই দেবীর হাতে ছিল না কোনও অস্ত্র, তার বদলে ছিল কোলে সন্তান ও হাতে ত্রানের থলি। পুজো উদ্যোক্তাদের এই ব্যতিক্রমী চিন্তাধারা দর্শকদের পাশাপাশি রাজ্য সরকারকেও মুগ্ধ করে দিয়েছে। আর তাই এই প্রতিমা সংরক্ষণের ভাবনা।

ইতিমধ্যে বড়িশা ক্লাবে তারই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। সাধারণত দুর্গা প্রতিমা রবীন্দ্র সরোবর বা ইকো পার্কে সংরক্ষণ করে রাখা হয়। তবে এই প্রতিমাকে কোথায় রাখা হবে তা নিয়ে চলছে জল্পনা। যদিও এই পরিযায়ী মাকে নিয়ে রাজ্য সরকারের অন্য ধরনের চিন্তা ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। এ বছর করোনা পরিস্থিতিতে থিমের পুজো হলেও হাইকোর্টের নির্দেশে মণ্ডপের ভেতর দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ ছিল।

কলকাতাঃ বড়িশা ক্লাবের দুর্গা প্রতিমা সংরক্ষণের নির্দেশ মুখ্যমন্ত্রীর, পরিযায়ী দুর্গা এবার প্রদর্শন কেন্দ্রে

বাংলায় করোনা আক্রান্তের তুলনায় বাড়ল সুস্থতা! বিরামহীন মৃত্যু ও সংক্রমণ কলকাতা, উঃ ২৪ পরগনায়

English summary
state govt decide preserve idol of barisha club
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X