• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটের মুখে কল্পতরু মমতার সরকার! ৪৪ থেকে ৯৫ শতাংশ ভাতা বাড়ল পুরসভার কর্মীদের

  • |

ভোটের মুখে কল্পতরু মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) সরকার। পুরসভার অস্থায়ী স্বাস্থ্যকর্মীদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এব্যাপারে টুইট করেছেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম (firhad hakim)। সরকারি এই সিদ্ধান্তে বেশ কয়েক হাজার অস্থায়ী পুরকর্মী উপকৃত হবেন।

করোনার সময়ে ঝুঁকি নিয়ে কাজ

করোনার সময়ে ঝুঁকি নিয়ে কাজ

রাজ্যে করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন পুরসভার অস্থায়ী স্বাস্থ্যকর্মীরা। বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেওয়া থেকে শুরু করে, পরীক্ষা-সহ একাধিক কাজে যুক্ত থেকেছেন তাঁরা। এখনও তাঁরা লড়াই করে চলেছে। তাঁদের এই লড়াইকে স্বীকৃতি দিতেই গত ডিসেম্বরে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, এইসব কর্মীদের ভাল কাজের স্বীকৃতি দিতে তাঁদের ভাতা বৃদ্ধির কথা ভাবছে পুর ও নগরোন্নয়ন দফতর। এবার সেই ভাবনাই অর্থদফতরের অনুমোদনের জেরে বাস্তবে রূপ পেল।

ভাতা বাড়ল ৪৪ থেকে ৯৫ শতাংশ

ভাতা বাড়ল ৪৪ থেকে ৯৫ শতাংশ

পুরসভার অস্থায়ী স্বাস্থ্যকর্মীদের ভাতা বৃদ্ধির সংবাদ টুইট করে জানিয়েছেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন, অনারারি হেলথ ওয়ার্কারদের ভাতা ৩১২৫ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৪৫০০ টাকা। যা আগের থেকে ৪৪ শতাংশ বৃদ্ধি। অন্যদিকে ফার্স্ট টিয়ার সুপারভাইজারদের ক্ষেত্রে ভাতা ৩৩৩৮ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৬৫০০ টাকা। যা কিনা আগের থেকে প্রায় ৯৫ শতাংশ বৃদ্ধি পয়েছে। এই দুই ধরনের কর্মীদের ক্ষেত্রেই টার্মিনাল বেনিফিট হিসেবে এককালীন ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। এব্যাপারে রাজ্যের অর্থ দফতর অনুমতি দিয়েছে বলেও জানিয়েছেন ফিরহাদ হাকিম।

স্বাস্থ্যকর্মীদের লড়াইকে কুর্নিশ

স্বাস্থ্যকর্মীদের লড়াইকে কুর্নিশ

পুরসভার অস্থায়ী স্বাস্থ্যকর্মীদের ভাতা বাড়ানোর সিদ্ধান্তের পাশাপাশি, স্বাস্থ্যকর্মীদের লড়াইকে কুর্নিশ জানিয়েছেন পুরমন্ত্রী। কোভি়ডের মতো মহামারী পরিস্থিতিতে স্বাস্থ্যকর্মীদের গুরুত্ব যে কতটা, তা সকলেই বুঝতে পেরেছেন। প্রতিদিনই স্বাস্থ্যকর্মীরা লড়াই করে চলেছেন।

জানুয়ারি থেকেই ভাতা বেড়েছে সরকারি কর্মীদের

জানুয়ারি থেকেই ভাতা বেড়েছে সরকারি কর্মীদের

জানুয়ারি থেকেই সরকারি কর্মীদের ভাতা বৃদ্ধি পেয়েছে। আগে থেকেই ঘোষণা মতো পয়লা জানুয়ারি থেকে ৩ শতাংশ হাতে মহার্ঘভাতা বৃদ্ধি করা হয়েছে। তৃণমূলের নেতৃত্বাধীন সরকারি কর্মীদের সঙ্গে বৈঠকের পরেই মুখ্যমন্ত্রী ডিএ ঘোষণা করেছিলেন। তিনি আরও বলেছিলেন ২২০০ কোটি টাকা খরচ হবে এই ডিএ দিতে গিয়ে। এই ডিএ-র ঘোষণা করতে গিয়ে মুখ্যমন্ত্রী মো্দী সরকারকে নিশানা করেছিলেন। তিনি বলেছিলেন, কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ দেওয়া যেখানে বন্ধ করে দেওয়া হয়েছে, সেই সময়ে ডিএ দিচ্ছে রাজ্য সরকার।

মকর সংক্রান্তিতে কাশীপুরে গঙ্গারঘাটে স্নান সারলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

তৃণমূল নেতাকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি, চাঞ্চল্য উত্তর ২৪ পরগনার ন্যাজাটে

English summary
State Govt announces pay hike for municipality health workers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X