পঞ্চায়েত ভোটের খরচের জন্য অর্থ নির্বাচন কমিশনকে দিল রাজ্য, জানেন এবার কত বরাদ্দ

Subscribe to Oneindia News

পঞ্চায়েত ভোটের জন্য অর্থ বরাদ্দ করল রাজ্য সরকার। রাজ্যের অর্থ দফতরের তরফে শনবিরা ৩৬০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। নির্বাচনী কাজে খরচের জন্য এই বিপুল টাকা এদিন রাজ্য নির্বাচন কমিশনকে পাঠিয়ে দিয়েছে রাজ্য সরকার। উল্লেখ্য নির্বাচনে খরচের জন্য টাকা চেয়ে রাজ্য নির্বাচন কমিশন রাজ্যের কাছে আবেদন করেছিল। সেই আবেদন মেনে ভোট-বাজেট বরাদ্দ করল রাজ্য সরকার।

পঞ্চায়েত ভোটের খরচের জন্য অর্থ বরাদ্দ রাজ্যের

এপ্রিলের শুরুতেই পঞ্চায়েত ভোটের কথা ঘোষণা করে রাজ্য নির্বাচন কমিশন। তারপর রীতি মেনে ২ এপ্রিল পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি জারি করা হয়। বিজ্ঞপ্তি জারির পর থেকেই মনোনয়নকে কেন্দ্র করে উত্তাল হয়ে রাজ্য। জেলায় জেলায় শাসক-বিরোধী সংঘর্ষ শুরু হয়। নির্বাচন কমিশনের তারিখ নিয়েও আপত্তি জানায় বিরোধীরা। কেন্দ্রীয় বাহিনীর দাবিতে হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে মামলাও দায়ের করা হয়।

এরই মধ্যে অবশ্য পঞ্চায়েত বরাদ্দের হিসেব দিয়ে রাজ্যের কাছে অর্থের জন্য আবেদন করেছিল নির্বাচন কমিশন। রাজ্যের তরফে মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নিয়ে অবশেষ পঞ্চায়েত ভোটের খরচের জন্য বরাদ্দ ৩৬০ কোটি টাকা দেওয়া হয় রাজ্য নির্বাচন কমিশনকে। উল্লেখ্য, পঞ্চায়েতের মনোনয়নের দিন শেষ হয়ে আসছে। এবার তিন দফা ভোটের জন্য ভোটকর্মী ও ভোট নিরাপত্তার বন্দোবস্ত করতে হবে।

English summary
State government allocates the fund for panchayat election expenses.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.