• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধানসভা উপনির্বাচনে ডাহা ফেল! দিলীপ ঘোষের ইস্তফা নিয়ে জল্পনা

  • |

মাস ছয়েক আগে লোকসভা নির্বাচনে যেখানে রাজ্য বিজেপির মুখ উজ্জ্বল হয়েছিল ফলাফলে, সেখানে আজ তিনি ডাহা ফেল করলেন। ৩ বিধানসভার উপনির্বাচনে শূন্য হাতে ফিরতে হয়েছে বিজেপিকে। নির্বাচনের দিন পর্যন্ত খড়গপুরে ঘাঁটি গেড়ে থাকা দিলীপ ঘোষকে ফল ঘোষণার দিন পাওয়া যায়নি খড়গপুরে। রাজনৈতিক বিশ্লেষকরা স্পষ্টই বলছেন এই ফলের জেরে ঘরে বাইরে চাপে মুখে পড়েছেন দিলীপ ঘোষ।

তৃণমূলের ঐতিহাসিক জয়

তৃণমূলের ঐতিহাসিক জয়

তিন কেন্দ্রের উপনির্বাচনে জয় পেয়েছে তৃণমূল। যার একটি ছিল বিজেপির দখল, অপরটি কংগ্রেসের। ঐতিহাসিক এই কারণে, তৃণমূল প্রতিষ্ঠার পর থেকে কালিয়াগঞ্জ কিংবা খড়গপুর সদর, এই দুই আসনের কোনওটিতেই জিততে পারেনি তাঁরা। এবার খড়গপুর সদর কেন্দ্রে জয়ই শুধু নয়, ব্যবধান সেখানে ২০ হাজারের ওপরে।

'ব্যর্থতা দিলীপ ঘোষেরই'

'ব্যর্থতা দিলীপ ঘোষেরই'

রাজনৈতিক বিশ্লেষক থেকে দলের সাধারণ কর্মী এই হারে দিলীপ ঘোষের ব্যর্থতার কথাই বলছেন। কেননা ছয়মাস আগে পর্যন্ত দিলীপ ঘোষ সেখানকার বিধায়ক ছিলেন। লোকসভা নির্বাচনে ওই বিধানসভা আসন থেকে প্রায় ৪৭ হাজার ভোটে এগিয়েও ছিলেন দিলীপ ঘোষ। এহেন পরিস্থিতিতে হার নিয়ে দিলীপ ঘোষ এখনও বলছেন একুশে সাফ।

 লোকসভায় মোদী হাওয়ায় জয়

লোকসভায় মোদী হাওয়ায় জয়

লোকসভা ভোটে সারা দেশেই ছিল মোদী হাওয়া। সেই হাওয়া থেকে পার পায়নি এই বাংলাও। ফলে ৪২ আসনের মধ্যে ১৮ টি দখল করে তৃণমূলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বিজেপি। কিন্তু সেই হাওয়া আর নেই। ফলে দুই কেন্দ্রে বড় ব্যবধানে হার হয়েছে বিজেপির।

প্রচারে বাধা পেয়েছিলেন দিলীপ

প্রচারে বাধা পেয়েছিলেন দিলীপ

খড়গপুরের সদরের পরিস্থিতি যে ভাল নয়, তা হয়ত বুঝতে পেরেছিলেন দিলীপ ঘোষ। তাই হয়ত প্রচারে দীর্ঘ সময় তিনি দিয়েছেন খড়গপুরে। প্রচারে গিয়ে স্থানীয় ব্যবসায়ীদের বিক্ষোভের মুখে পড়তে দেখা গিয়েছে দিলীপ ঘোষকে।

বিজেপির পাহাড় প্রমাণ ব্যবধান মুছে শিখরে তৃণমূল, একনজরে কালিয়াগঞ্জের পরিসংখ্যান

English summary
State BJP president Dilip Ghosh is under the pressure after loose in three byelections. Although he claims, TMC will loose in 2021 election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X