• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বকেয়া ডিএ-র ভবিষ্যৎ! শুক্রবার রায় ঘোষণা হবে স্যাটে

  • |

রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ বা মহার্ঘভাতার আইনসিদ্ধ অধিকার বলে স্বীকৃতি দিয়েছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু বকেয়া ডিএ পাওয়ার ক্ষেত্রে এবং কেন্দ্র ও রাজ্যের সরকারি কমর্চারীরা সমান হারে ডিএ পাবেন কিনা এবং একই পদে কাজ করা দিল্লি ও চেন্নাইয়ে কর্মরত এ রাজ্যের সরকারি কর্মচারী ও রাজ্যে কর্মরত সরকারি কর্মচারীদের ডিএ বৈষম্য থাকবে কিনা তা জানা যাবে শুক্রবার স্যাটে। স্যাটের বিচারক রঞ্জিতকুমার বাগ ও বিচারক সবেশকুমার বাগের ডিভিশন বেঞ্চ এই রায় শোনাবে।

বকেয়া ডিএ-র ভবিষ্যৎ! শুক্রবার রায় ঘোষণা হবে স্যাটে

২০১৬ সালে কেন্দ্রীয় সরকার যখন ১২৫ শতাংশ হারে ডিএ দেয় তখন রাজ্য দেয় ৭৫ শতাংশ হারে। ডিএ এর বৈষম্যকে চ্যালেঞ্জ করে স্যাটের দ্বারস্থ হয় রাজ্য সরকারি কর্মচারীদের দুটি সংগঠন, কনফেডারেশন অব স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ ও ইউনিটি ফোরাম। স্যাটে মামলা খারিজ হয়ে যাওয়ায় ২০১৭ র ফেব্রুয়ারিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় তারা। টানা ১৭ মাস ধরে ৩২ টি মামলার শুনানিতে আইনি যুক্তি, পাল্টা যুক্তির লড়াই শেষে ডিএ সংক্রান্ত সেই মামলার ২০১৮ র ৩১ আগস্ট রায় দেয় হাইকোর্ট। কিন্তু হাইকোর্টের নির্দেশের পরেও চলে টাল বাহানা। পুনর্বিবেচনার আবেদন নিয়ে ফের হাইকোর্টের দ্বারস্থ হয় রাজ্য।

চলতি বছরের ৭ মার্চ রাজ্যের সরকারি কর্মচারীদের মহার্ঘ্য ভাতা বা ডিএ নিয়ে রাজ্যের সেই পুনর্বিবেচনার মামলা খারিজ করে দেয় হাইকোর্ট। এর পর স্যাটে শুনানি চলে। এই শুনানি শেষেই রায় দান।

English summary
State administrative tribunal will give their verdict on Outstanding DA on Friday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X