• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রীভূমির বুর্জ খলিফার লেজারে বিমান অবতরণে সমস্যা, পাইলটদের অভিযোগে বন্ধ শো

Google Oneindia Bengali News

শ্রীভূমির পুজোয় বুর্জ খলিফার আকর্ষণে দমদম বিমানবন্দরে বিমান চলাচলে প্রবল সমস্যা তৈরি হয়েছে। বুর্জ খলিফরা লেজার লাইটের কারণে বিমান চলাচলে ব্যাঘাত ঘটছে। তিনটি পৃথক বিমান সংস্থার পাইলটদের তরফে এই অভিযোগ আনা হয়েছে। বিমান চলাতল ছাড়াও নানা সমস্যার কথা চিন্তা করে মণ্ডপ সজ্জার লাইটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Puja Special : সপ্তমীতেই বন্ধ করে দেওয়া হলো শ্রীভুমির বুর্জ খলিফার লেজার লাইট

শ্রীভূমির বুর্জ খলিফার লেজারে বিমান অবতরণে সমস্যা, পাইলটদের অভিযোগে বন্ধ শো

কলকাতার এবার শ্রীভূমির পুজো নিয়ে উৎসাহ তুঙ্গে। খাস কলকাতায় বসে সুদূর দুবাইয়ের বুর্জ খলিফা প্রদর্শনের সুয়োগ পাচ্ছেন দর্শনার্থীরা। তাই পঞ্চমীর দিন থেকেই ভিড় বাড়াতে শুরু করেছেন উৎসাহী মানুষজন। দর্শনার্থীরা শ্রীভূমিকে দেখতে ভিড় জমাচ্ছেন। সেই কারণে পুজো কমিটির উপর চাপ ছিলই। তারপর পাইলটদের অভিযোগের ভিত্তিতে বুর্জ খলিফা-স্বরূপ শ্রীভূমির দুর্গা মণ্ডলের লাইটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল।

পাইলটদের তরফে সোমবারই এটিসিতে অভিযোগ জমা পড়েছে, শ্রীভূমির পুজো মণ্ডপের লাইটের কারণে বিমান অবতরণে ঘোরতর সমস্যা তৈরি হচ্ছে। এমনকী এর ফলে বড়সড় বিপদ ঘটে যেতে পারে। তাই কালক্ষেপ না করে বুর্জ খলিফার বাইরের লাইটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। কলকাতার পুজোর সেরা আকর্ষণ এই শ্রীভূমি। প্রতিবারই একটা না একটা থিম মানুষের সামনে তুলে ধরেন পুজো উদ্যোক্তা মন্ত্রী সুজিত বসুরা।

এবারও তার খামতি নেই। কিন্তু বুর্জ খলিফা প্রদর্শন করাতে গিয়ে একটা ভয়ঙ্কর বিপত্তির মুখে পড়তে হয়েছে পুজো উদ্যোক্তাদের। পরে অবশ্য বিকল্প উপায় অবলম্বন করে সেই বিপত্তি এড়ানো গিয়েছে। লেজার শো বন্ধ। কিন্তু বুর্জদ খলিফায় আরবীয় গানের ছন্দে জমে উঠেছে শ্রীভূমির শারদ বন্দনা। শ্রীভূমির তরফে সমস্ত অসুবিধা বিবেচনা করে দর্শনার্থীদের সুযোগ করে দেওয়া হচ্ছে মণ্ডপ প্রদর্শনের।

শ্রীভূমির তরফে অবশ্য পাইলটদের অভিযোগের কারণ সামনে আনা হয়নি। সামনে আনা হয়েছে লেজার শোয়ের ভিড়কে। দু-মিনিটের যে লেজার শো দেখানো হচ্ছে, তা-ই ভিড় টানছে। কাতারে কাতারে মানুষ রাস্তায় ভিড় জমাচ্ছেন তা দেখতে। সেই ভিড় সামলানো সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। তাই সেই অসুবিধার কথা মাথায় রেখে লেজার সো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১০ অক্টোবর থেকেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিমানবন্দরের একটা নির্দিষ্ট পরিমাপের মধ্যে লেজার লাইট ব্যবহার নিষিদ্ধ। নিষিদ্ধ ফানুস ওড়ানো। কারণ এর ফলে বিমান পরিষেবা বিঘ্নিত হওয়ার সম্ভাবনা থাকে। শ্রীভূমির বুর্জ খলিফা প্রদর্শনের জন্য বিমান চলাচলে সমস্যা তৈরি হওয়ায় তা বিবেচনা করা হয়েছে। লেজার শো বন্ধ হওয়ার ফলে বিমান অবতরণে আর সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে।

English summary
Sree Bhumi Durga Puja Committee decides to stop laser light show due to flight movement in Dudum airport
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X