India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের স্পাইসজেট বিমানে বিভ্রাট, কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ চিন গামী উড়ানের

Google Oneindia Bengali News

ফের স্পাইসজেট বিমােন বিভ্রাট। কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করল চিন গামী বিমান। এই নিয়ে তৃতীয়বার স্পাইসজেট বিমানের জরুরি অবতরণের ঘটনা ঘটল। এর আগেও স্পাইস জেটের বিমানে একের পর এক বিপত্তি ঘটেছে। ২ দিন আগেই দুবাইগামী স্পাইসজেটের বিমানের জরুরি অবতরণ করানো হয় করাচি বিমানবন্দরে। ১১ ঘণ্টা করাচি বিমানবন্দরে অপেক্ষা করার পর যাত্রীদের অন্যবিমানে করে দুবাই পাঠানো হয়।

স্পাইসজেটের বিমানে বিপত্তি

স্পাইসজেটের বিমানে বিপত্তি

ফের স্পাইসজেটের বিমানে বিপত্তি। এবার িচন গামী স্পাইসজেটের বিমানের জরুরি অবতরণ করানো হল কলকাতা বিমানবন্দরে। স্পাইসজেটের পক্ষ থেকে জানানো হয়েছে নিরাপদেই বিমানটি অবতরণ করেছে। যদিও এটা যাত্রীবাহিনী বিমান ছিল না। কার্গো বিমান ছিল। যাতে করে পন্য পরিবহণ করা হয় এক দেশ থেকে অন্য দেশে। পাইলট জানিয়েছেন বিমানের ওয়েদার ব্যাডার ঠিকমত কাজ করছিল না। সেকারণে বিমানটি এগিয়ে নিয়ে যেতে সাহস পাননি তিনি।

নোটিস ডিজিসিএ

নোটিস ডিজিসিএ

স্পাইজেটের বিমানে বিপত্তি নতুন ঘটনা নয়। এর আগে ৮ বার এই ধরনের ঘটনা ঘটেছে। এবার কার্গো বিমানে এই ঘটনা ঘটলেও এর আগে সাতবার যাত্রীবাহী বিমানে পর পর বিভ্রাট ঘটেছে। তারপরেই ডিজিসিএ-র পক্ষ থেকে স্পাইসজেটকে নোটিস জারি করা হয়েছে। যাত্রী সুরক্ষার স্বার্থেই বার্তা দেওয়া হয়েছে। কীভাবে এই ঘটনা ঘটছে তার কারণ দর্শাতে বলা হয়েছে স্পাইসজেটকে। গত ৫ জুলাই কার্গো বিমানটির চিনে যাওয়ার কথা ছিল কিন্তু তার ওয়েদার ব়্যাডার ঠিক মত কাজ না করায় সেটি ফিরে নিয়ে আসার সিদ্ধান্ত নেন চালক।

পর পর ৮ বার ঘটল বিপত্তি

পর পর ৮ বার ঘটল বিপত্তি

এই প্রথম নয় এই নিয়ে পর পর ৮ বার এই ধরনের ঘটনা ঘটল। গত পরশুই দুবাইগামী স্পাইস জেটের বিমানে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। মাঝ আকাশেই বিমানের জানলার কাঁচে ফাটল ধরা পড়েছিল। তারপরেই বিমান জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট। শেষে পাকিস্তনের করাচিতে বিমানটি জরুরি অবতরণ করে। সেখানে প্রায় ১১ ঘণ্টা আটকে ছিলেন যাত্রীরা। তারপরেই তাঁেদর অন্য বিমানে করে দুবাইয়ে নিয়ে যাওয়া হয়। এই নিয়ে যাত্রীদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দিয়েছিল।

আর কখন ঘটেছে বিপত্তি

আর কখন ঘটেছে বিপত্তি

এর আগে যে কয়েকবার দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে স্পাইসজেটের বিমান তার মধ্যে েচন্নাই দুর্গাপুর বিমানও রয়েছে। চেন্নাই দুর্গাপুর বিমান অন্ডাল বিমানবন্দরে অবতরণের আগেউ মাঝ আকাশে ত্রুটি ধরা পড়ে। প্রচণ্ড ঝাঁকুনি দিয়ে বিমান অবতরণ করেছিল। তাতে কমপক্ষে ৪০ জন যাত্রী আহত হয়েছিলেন। অনেকের অবস্থাই আশঙ্কাজনক ছিল। গত ২৪ মে মুম্বই-গোরক্ষপুর বিমানেও মাঝ আকাশে জানলার কাঁচে চিড় ধরেছিল। ১৯ জুন একই দিনে দুই ঘটনা ঘটেছিল। িদল্লি-জব্বলপুর বিমানে মাঝ আকাশে বিমানটি অবতরণের আগেই তাতে গলদ দেখা দেয়। তারপরেই জরুরি অবতরণ ঘটান পাইলট। ওই একই দিনে পাটনা-দিল্লি স্পাইসজেট বিমানের জরুরি অবতরণ ঘটানো হয়। ৫ জুলাই আবার পর পর জরুরি অবতরণ ঘটানো হয়েছে তিনটি বিমানের।

মহারাষ্ট্রে ১০৪ শতাংশ সংক্রমণ বৃদ্ধি, ফের ১৬ হাজার পার করল দেশের দৈনিক করোনা সংক্রমণ মহারাষ্ট্রে ১০৪ শতাংশ সংক্রমণ বৃদ্ধি, ফের ১৬ হাজার পার করল দেশের দৈনিক করোনা সংক্রমণ

English summary
Spice Jet flight emergency landing for faulty weather alert
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X