• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌরভের মুখে মমতা-স্তুতি, প্রশংসা ফিরহাদেরও! 'দাদা'র রাজনীতিতে যোগদান নিয়ে কী বললেন ডোনা?

Google Oneindia Bengali News

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে আমন্ত্রণ রক্ষা করে নৈশভোজ সারা নিয়ে কটাক্ষ করছে তৃণমূল কংগ্রেস। যদিও ফিরহাদ হাকিমের মতো দায়িত্বশীল মন্ত্রী সেই পথে হাঁটেননি। আজ বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতাল উদ্বোধনের মঞ্চে ফিরহাদ হাকিমের সঙ্গেই উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও ডোনা গঙ্গোপাধ্যায়। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের স্তুতির পাশাপাশি কলকাতার মেয়রেরও উচ্ছ্বসিত প্রশংসা করলেন মহারাজ। এড়িয়ে গেলেন নৈশভোজ প্রসঙ্গ। তবে সৌরভ রাজনীতিতে পদার্পণ করলে মানুষের ভালোর জন্যই কাজ করবেন বলে মন্তব্য করলেন ডোনা।

'কাছের মানুষ' মুখ্যমন্ত্রী

'কাছের মানুষ' মুখ্যমন্ত্রী

সৌরভ গঙ্গোপাধ্যায় যখন হৃদরোগে আক্রান্ত হন ও স্টেন্ট বসে তখন ডা. সরোজ মণ্ডলের তত্ত্বাবধানে ছিলেন বিসিসিআই সভাপতি। সেই চিকিৎসকই বাইপাসের ধারে একটি হাসপাতাল তৈরি করলেন। সৌরভ বলেন, সরোজ মণ্ডলের সঙ্গে আমার ১৫ মাসের আলাপ। তাঁর কাছে শুনেছিলাম তিনি এমন ইনস্টিটিউট করতে চান। বাইপাসের ধারে জমিও পেয়েছেন। কিন্তু কিছু সমস্যা ছিল। আমি তখন আমার 'কাছের মানুষ', রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে গোটা বিষয়টি জানিয়ে অনুরোধ করেছিলাম প্রয়োজনীয় সহযোগিতার জন্য। তারপরও সরোজ মণ্ডলের কাছে এই হাসপাতালের খোঁজখবর নিতাম। তিনি বলতেন, কাজ এগোচ্ছে। আজ তার উদ্বোধন হলো।

ফিরহাদের প্রশংসা দাদার

ফিরহাদের প্রশংসা দাদার

মুখ্যমন্ত্রীর পাশাপাশি সৌরভের মুখে প্রশংসা শোনা গেল কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমেরও। এই হাসপাতালের ব্যাপারে সহযোগিতা করার জন্য ফিরহাদ হাকিমের সঙ্গেও কথা হয় সৌরভের। প্রাক্তন ভারত অধিনায়ক এদিন বলেন, ফিরহাদ হাকিমের সঙ্গে আমার ৪০ বছরের পরিচয়। তাঁকে আমি মাঝেমধ্যে হয়তো বেশি ফোনও করে ফেলি। কিন্তু তাঁর কাছে কাজ নিয়ে গেলে কাউকে কোনওদিন ফিরে আসতে হয়নি।

এড়ালেন নৈশভোজ বিতর্ক

এড়ালেন নৈশভোজ বিতর্ক

সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে এদিন অমিত শাহকে নৈশভোজের আমন্ত্রণের বিষয়েও প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা। তিনি বলেন, এ ব্যাপারে গতকালই যা বলার বলেছি। আজ খেলা বা হাসপাতাল নিয়ে প্রশ্ন করা হলে তারই জবাব তিনি দেবেন। উল্লেখ্য, গতকাল সৌরভ বলেছিলেন, অমিত শাহের সঙ্গে পরিচয় ২০০৮ সাল থেকে। ক্রিকেট খেলার সময় বাইরে বাইরে থাকতে হতো। তাই বেশি দেখা হয়নি। তবে তাঁর পুত্র ও আমি একসঙ্গে কাজ করি। তিনি কলকাতায় আসছেন জেনে তাঁকে আমন্ত্রণ জানিয়েছি এবং তিনি তা গ্রহণ করেছেন।

রাজনীতিতে এলে ভালোই

রাজনীতিতে এলে ভালোই

অমিত শাহ-র সঙ্গে বিজেপি নেতারাও গতকাল রাতে গিয়েছিলেন সৌরভের বাড়িতে। তা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। তৃণমূলের বিধায়ক থেকে মুখপাত্ররা এ প্রসঙ্গে সৌরভকে বিঁধতেও পিছপা হননি। তবে ডোনা গঙ্গোপাধ্যায় এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান, অমিত শাহকে নৈশভোজে আমন্ত্রণ জানানো হয়েছিল। তিনি সকলকে নিয়ে এসেছিলেন। তবে কোনও রাজনীতির আলোচনা হয়নি। তা সত্ত্বেও যেসব জল্পনা চলছে তা নিয়ে ডোনার জবাব, জল্পনা সত্যি হলেই ভালো। সৌরভ গঙ্গোপাধ্যায় এমনিতেই মানুষের জন্য কাজ করেন। তাই তিনি রাজনীতিতে এলে ভালোই হবে, মানুষের জন্যই কাজ করবেন।

সৌরভ স্পিকটি নট

সৌরভ স্পিকটি নট

সৌরভ নিজের রাজনৈতিক ভবিষ্যৎ সম্পর্কে প্রশ্ন এড়িয়ে গিয়েছেন এদিন। বারেবারেই তাঁর রাজনীতিতে যোগদান নিয়ে জল্পনা হয়। একবার তিনি বলেছিলেন, এটা অনেকটা দুর্গাপুজো আসার মতো। জল্পনা হয়, থেমেও যায়। সব রাজনৈতিক দলের নেতৃত্বের সঙ্গেই সৌরভের সুসম্পর্ক রয়েছে। রাজনীতিতে যোগদান কিংবা মন্ত্রী হওয়ার প্রস্তাবও তিনি ফিরিয়ে দিয়েছেন। তবে বিসিসিআই সভাপতি হওয়ার আগে সৌরভ অমিত শাহের সঙ্গে দেখা করেছিলেন। সৌরভ অসুস্থ হওয়ার পর খোঁজ নেন অমিত শাহ। তিনি বিধানসভা নির্বাচনের প্রচারে রাজ্যে আসার সময় গত বছর সৌরভের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। কিন্তু সৌরভ অসুস্থ হওয়ায় সেই সাক্ষাৎ হয়নি। গতকাল মহারাজের বেহালার বাড়িতে গিয়ে মিনিট ৪৫ থেকে নৈশভোজ সারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

হাসপাতালের সাফল্যের আশা

হাসপাতালের সাফল্যের আশা

হার্টের রোগীদের জন্য নতুন হাসপাতালের উদ্বোধন করে সৌরভ বলেন, শরীর থাকলে সমস্যা হয়, তা সেরেও যায়। ডা. সরোজ মণ্ডল এসএসকেএম হাসপাতাল ও উডল্যান্ডস হাসপাতালে রোগীদের চিকিৎসা করেছেন। তিনি আমার প্রাণের মানুষ। নিজের অর্থে এই হাসপাতাল গড়ে তুলেছেন। নতুন দায়িত্ব কাঁধে নিয়ে এই বিশিষ্ট চিকিৎসক সফল হবেন বলে আশা মহারাজের। ১৬৪এ, ক্যানাল সাউথ রোডে গড়ে উঠেছে এই বেসরকারি হাসপাতালটি। ডা. মণ্ডল বলেন, সাধারণ মানুষের নাগালে চিকিৎসার খরচ রেখেই পরিষেবা দেবে এই হাসপাতাল। জমি নিয়ে সমস্যা দূর হয়ে গিয়েছিল ফিরহাদ হাকিমকে জানানোর ২৪ ঘণ্টার মধ্যেই।

English summary
Sourav Ganguly Heaps Praise On West Bengal CM Mamata Banerjee And Minister Firhad Hakim. Dona Ganguly Says Sourav Will Do Well If He Joins Politics.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X