• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌরভ কি বিজেপিতে যোগ দিচ্ছেন! ইমরানের সাফল্য দেখে এবার নিজেই দিলেন উত্তর

পাকিস্তান নির্বাচনে ইমরান খানের সাফল্যের পরই প্রশ্নটা ফের উঁকি দিয়েছে বঙ্গ রাজনীতির অন্দরে। ইমরানের পথ ধরে কি এবার সৌরভ গাঙ্গুলি রাজনীতির মূলস্রোতে আসতে পারেন? বহুদিন থেকে ঘোরাফেরা করা প্রশ্নটা এবার সরাসরি পেড়েই ফেলা হল সৌরভের উদ্দেশ্য। ক্রীড়া প্রশাসকের চেয়ারে বসে দক্ষ বাগ্মীর মতোই উত্তর দিলেন বাংলার মহারাজ।

সৌরভ কি বিজেপিতে যোগ দিচ্ছেন! ইমরানের সাফল্য দেখে এবার নিজেই দিলেন উত্তর

ভারত অধিনায়কের ব্যাটন সামলেছেন দক্ষতার সঙ্গে। আবার তিনি দক্ষ ক্রীড়া প্রশাসক হিসেবেও ইতিমধ্যে স্বাক্ষর রেখেছেন। ব্যাট হাতে ২২ গজ শাসন করার পর এই স্বল্প দিনে সিএবি-র সর্বময় কর্তা ওঠা মুখের কথা নয়। আর এই পথে তাঁর রাজনীতিকদের সঙ্গে তাঁর ওঠাবসাও বেড়েছে। বর্তমান তিনি মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের খুব কাছের হয়ে উঠেছেন। যদিও তিনি সক্রিয় রাজনীতি থেকে নিজেকে এখনও দূরে রাখতে সমর্থ হয়েছেন।

তবু পিছু ছাড়েনি বিতর্ক। সবথেকে বেশি বিতর্ক ছড়িয়েছে তাঁর বিজেপিতে যোগ দেওয়া নিয়ে। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের পর বাংলায় ফের বিজেপির বাড়বাড়ন্ত শুরু হওয়া থেকেই একটা প্রচার চলছে সোশ্যাল মিডিয়ায় যে, সৌরভ গঙ্গোপাধ্যায় বিজেপিতে যোগ দিতে চলেছেন। সোশ্যাল মিডিয়ায় পদ্মফুলের ছবির সঙ্গে সৌরভের পোস্টার তৈরি করে বিজেপি সমর্থকরা দেদার প্রচার চালিয়েছেন। এখনও সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে সৌরভের সেই ছবি।

এবার ইমরান খানের মাথায় পাকিস্তানের তাজ ওঠার প্রাক্কালে ফের মহারাজকে নিয়ে বাংলার রাজনীতি উত্তাল। সৌরভের রাজনৈতিক কেরিয়ার নিয়ে জল্পনা তৈরি হয়েছে। তাঁর অনুরাগীদের মধ্যে ঔৎসুক্য বাড়ছে। তবে প্রতিবারই জল্পনায় জল ঢেলে দিয়েছেন 'প্রিন্স অব ক্যালকাটা'। এবারও তাঁর অন্যথা হল না। নিজের অবস্থান অনড় রইলেন সৌরভ।

প্রশ্ন শুনেই বাংলার মহারাজের বুদ্ধিদীপ্ত উত্তর, এ প্রশ্ন আমার জন্য নয়, রাজনীতি আমি বুঝি না। রাজনীতির প্রশ্ন করুন রাজনীতিকদের। তবে রাজনীতি তিনি না বুঝলেও, রাজনীতির পাঠ তিনি নিতে শুরু করেছেন অনেক আগে থেকেই। তিনি এখন বেশ খোঁজ-খবর রাখছেন ক্রিকেটারদের রাজনীতি-যোগ নিয়ে। তাই ইমরান খানের পাকিস্তান-বিজয়ের পর তিনি অভিনন্দন জানিয়েছেন। কিং খানকে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, এতদিনের লড়াই সফল হল। এবার পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব। অনেক অভিনন্দন ও শুভেচ্ছা রইল।

তাঁর এই বার্তার পর রাজনৈতিক মহল মনে করছে অদূর ভবিষ্যতে সৌরভ গঙ্গোপাধ্যায়ও রাজনীতিতে আসতে পারেন। একেবারেই অবাস্তব হবে না সৌরভ গঙ্গোপাধ্যায় রাজনীতিতে পা দিলে। ক্রীড়া প্রশাসন সামলাচ্ছেন, অদূর ভবিষ্যতে তাঁকে রাজ্য প্রশাসনেও দেখা যেতেই পারে। তবে এখনই ওসব নৈব নৈব চ। তিনি সব জল্পনা সমূলে উড়িয়ে দিয়েছেন।

English summary
Sourav Ganguly answers about his joining in politics after Imran Success. He says that question not for me, it is question for politician.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X