• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কিডনি ঠিকমতো কাজ করছে না! আরও সংকটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়

  • |

সৌমিত্র চট্টোপাধ্যায়ের ( soumitra chatterje)-এর শারীরিক অবস্থার আরও অবনতি। তাঁর কিডনি ঠিকমতো কাজ করছে না। বৃহস্পতিবার নেফ্রোলজি এবং নিউরোলজি বোর্ড তাঁর শারীরিক অবস্থার পর্যালোচনা করবেন বলে জানা গিয়েছে।

কলকাতা বিমানবন্দরে নেমেই সফরের সুর বাঁধলেন অমিত শাহ! সব জল্পনা কাটিয়ে হাজির রাহুল সিনহা

কিডনি ঠিকমতো কাজ করছে না

কিডনি ঠিকমতো কাজ করছে না

মেডিক্যাল বোর্ডের প্রধান ক্রিটিক্যাল কেয়ার স্পেশালিস্ট অরিন্দম কর জানিয়েছেন, তাঁর ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রা কম হলেও কিডনি ঠিকমতো কাজ করছে না। সেই কারণে বুধবার তাঁর ডায়ালিসিস করানো যায়নি। বৃহস্পতিবার তাঁর স্বাস্থ্যের পর্যালোচনায় বৈঠক করবেন নেফ্রোলজি এবং নিউরোলজি বোর্ডের চিকিৎসকরা।

শরীরে বেড়েছে সেকেন্ডারি ইনফেকশন

শরীরে বেড়েছে সেকেন্ডারি ইনফেকশন

তাঁর রক্তের প্লেটলেট, শ্বেত রক্তকণিকা, হিমোগ্লোবিন ফের কমে গিয়েছে। যাকে সামাল দিতে ইতিমধ্যেই মাল্টিপল ট্রান্সফিউশন করেছেন চিকিৎসকরা। রক্তের বিভিন্ন মাত্রা ঠিক রাখতে নতুন করে ওষুধ দেওয়া হয়েছে। শরীরে সেকেন্ডারি ইনফেকশন বেড়েছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা। দিন কয়েক আগে শরীরে অভ্যন্তরীণ রক্তক্ষরণ হয়েছিল। পরে চিকিৎসকরা তা বন্ধ করতে সক্ষম হন।

মস্তিস্কের স্নায়ু সাড়া দিচ্ছে না

মস্তিস্কের স্নায়ু সাড়া দিচ্ছে না

বুধবার নিয়ে পরপর ১৬ দিন তাঁর মস্তিস্কের স্নায়ু সাড়া দিচ্ছে না। চিকিৎসক অরিন্দম কর জানিয়েছেন, অভিনেতার মস্তিস্কের সচেতনতার মাত্রা ১০-এর কাছাকাছি। তাঁর ট্র্যাকিওস্টমি করা হতে পারে। তবে যা কিছু করা হবে, তা চিকিৎসকদের বোর্ডের সিদ্ধান্তের পর পরিবারের সঙ্গে কথা বলেই করা হবে বলে জানিয়েছেন চিকিৎসক অরিন্দম কর। তবে লিভার-সহ তাঁর অন্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে।

 ৩০ দিন হাসপাতালে

৩০ দিন হাসপাতালে

৩০ দিন হাসপাতালে ভর্তি রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা আক্রান্ত হওয়ায় ৬ অক্টোবর তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। পরে করোনা মুক্ত হলেও, ৮৫ বছর বয়স এবং কোমর্বিটিডি শরীরের বিভিন্ন অংশে প্রভাব ফেলেছে।

কলকাতাঃ আরও সঙ্কটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়, আজ বৈঠকে বসেছে মেডিকেল বোর্ড

English summary
Situation of Soumitra Chatterjee deteriorates on Wednesday, Kidneys are not working properly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X