• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভোর ৩টে থেকে পড়ল লাইন, রেকর্ড ভিড় নিয়ে প্রথম দিনের যাত্রা শুরু শিয়ালদহ মেট্রোর

Google Oneindia Bengali News

অবশেষে প্রতীক্ষার অবসান। শিয়ালদহ স্টেশন থেকে ছুটল মেট্রো রেল। হাফ ছেড়ে বাঁচলেন নিত্য যাত্রীরা। এবার আর ধাক্কা ধাক্কি করে বাসে ঝুলে অফিসে টাইমে পৌঁছনোর তাড়া থাকবে না। ট্রেন থেকে নেমেই সোজা মেট্রো ধরলেই নিশ্চিন্তের সফর। ট্রাফিক সিগনালে আটকে থাকা। জ্যামে পড়ার ঝঞ্ঝাটে আর পড়তে হবে না তাঁদের। শিয়ালদহে মেট্রোয় চড়লেই সোজা সেক্টর ফাইভে পৌঁছে যাওয়া যাবে। প্রথম দিনের সফরের জন্য ভোর তিনটে থেকে লাইন পড়েছিল শিয়ালদহ েমট্রো স্টেশনে। যাকে বলে ঐতিহাসিক ঘটনা।

খুেল গেল শিয়ালদহ মেট্রো স্টেশন

খুেল গেল শিয়ালদহ মেট্রো স্টেশন

অবশেষে প্রতীক্ষার অবসান ঘটিয়ে সাধারণের জন্য খুলে গেলে শিয়ালদহ মেট্রো স্টেশন। গত সোমবার উদ্বোধন হলেও সাধারণের জন্য খোলা হয়নি। এবার সাধারণের জন্য খুলে দেওয়া হল মেট্রো স্টেশন। প্রথম ট্রেন ছাড়ল সকাল ৬টা ৫৫ মিিনটে। সেক্টর ফাইভের সঙ্গে জুড়ল শিয়ালদহ। হাঁফ ছেড়ে বাঁচলেন যাত্রীরা। শিয়ালদহে ট্রেন থেকে নেমেই আর হুড়োহুড়ি করে বাস ধরার জন্য ছুটতে হবে না। বাদুর ঝোলা হয়ে বাসে যেতে হবে না। থাকবে না জ্যামে আটকে যাওয়ার টেনসন।

ভোর ৩টে থেকে লাইন

ভোর ৩টে থেকে লাইন

শিয়ালদহ মেট্রো স্টেশনের সামনে ভোর ৬টা থেকে পড়েছিল লাইন। অধীর অপেক্ষায় অপেক্ষা করছিলেন যাত্রীরা। প্রথম ট্রেনে সফর করার সুযোগ অনেকেই ছাড়তে চাননি। তাই প্রথম ট্রেনে শহরে পা রেখেও মেট্রোয় যাবেন বলে অপেক্ষা করেছেন তিন থেকে সাড়ে তিন ঘণ্টা। প্রথম ট্রেনেই রেকর্ড ভিড়। উপচে পড়া যাত্রী নিয়েই প্রথম দিনে যাত্রা শুরু করেছে শিয়ালদহ- সেক্টর ফাইভ মেট্রো। নিত্য যাত্রীদের কাছে এ এক স্বপ্নের যাত্রা। আজ যা সত্যি হল। শীতাতপ নিয়ন্ত্রিত কামরায় বসে তাঁরা একে একে পার করলেন ফুলবাগান, তার পর একে একে সল্টলেক স্টেডিয়াম, বেঙ্গল কেমিক্যাল, সিটি সেন্টার, সেন্ট্রাল পার্ক, করুণাময়ী। এতদিন গন্তব্য সেক্টর ফাইভে পৌঁছতে গলদঘর্ম হতে হত তঁাদের।

প্রতিদিন কী ট্রেন চলবে

প্রতিদিন কী ট্রেন চলবে

প্রতিদিন ১০০টি মেট্রো চলবে এই রুটে। শিয়ালদহ থেকে প্রথম ট্রেন ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। অন্যদিকে সেক্টর ফাইফ থেকে সকল ৭টায় ছাড়বে প্রথম মেট্রো। তারপরে রাত ১০টা পর্যন্ত দুই রুেটই শেষ মেট্রো ছাড়বে।
শিয়ালদহ থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ৩৫মিনিটে। আর সেক্টর ফাইভ থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। সোম থেকে শনিবার পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রোয় প্রতিদিন মোট ১০০টি করে ট্রেন ছুটবে। তবে রবিবার সম্পূর্ণ বন্ধ থাকবে এই পরিষেবা। ১৫ মিনিট অন্তর চালানো হবে ট্রেন।

 ২১ মিনিটে সেক্টর ফাইভ

২১ মিনিটে সেক্টর ফাইভ

সড়ক যাত্রী চাপ অনেকটাই কমিয়ে দিল শিয়ালদহ সেক্টর ফাইভ মেট্রো পরিষেবা। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ েযতে বাসে বা গাড়িতে যেখানে ১ ঘণ্টা সময় লাগে। মেট্রোয় সেটা ২১ মিনিটে নেমে এসেছে। অত্যাধুনিক সরঞ্জামে সাজানো হয়েছে মেট্রো স্টেশন। রয়েছে ৯টি সিঁড়ি ও ১৮টি এসক্যালেটর। ওঠানামার জন্য থাকছে মোট ৫টি লিফট। যাত্রীদের সুবিধার জন্য রয়েছে ২৭টি টিকিট কাউন্টার। এই প্রথম কোনও মেট্রো স্টেশনে থাকছে ডবল ডিসচার্জ প্ল্যাটফর্ম, অর্থাৎ প্ল্যাটফর্মের দু'পাশেই থাকবে ওঠা নামার সুবিধা।

সময় পেরোলেও বুস্টার ডোজ নেননি ৯২ শতাংশ ভারতীয়, চিন্তায় কেন্দ্রসময় পেরোলেও বুস্টার ডোজ নেননি ৯২ শতাংশ ভারতীয়, চিন্তায় কেন্দ্র

English summary
Shealdha Metro service started from today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X