ফের কি কমিশনের সঙ্গে সংঘাত? রাজ্যপালের সঙ্গে কমিশনারের বৈঠকের পর উঠছে নানা প্রশ্ন

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

ফের কি রাজ্য নির্বাচন কমিশন আর সরকারের সংঘাত লাগতে চলেছে? বুধবার রাজ্যপালের সঙ্গে নির্বাচন কমিশনের বৈঠকের পর এমনই সম্ভাবনার কথা উঠে আসছে। রাজভবন সূত্রে খবর, রাজ্যপাল্র সঙ্গে আলোচনায় পাহাড় প্রমাণ অভিযোগের কথা জানিয়েছিলেন অমরেন্দ্রকুমার সিং। রাজ্যপাল তাঁকে পদের মর্যাদা বজায় রেখে কাজ করার পরামর্শ দিয়েছেন বলে জানা গিয়েছে। এদিকে কমিশনের কাছ থেকে নবান্নও কিছু তথ্য চেয়েছে বলে জানা গিয়েছে।

ফের কি কমিশনের সঙ্গে সংঘাত? রাজ্যপালের সঙ্গে কমিশনারের বৈঠকের পর উঠছে নানা প্রশ্ন

পাঁচ বছর আগে পদের মর্যাদা রেখে কাজ করার চেষ্টা করেছিলেন তৎকালীন নির্বাচন কমিশনার মীরা পাণ্ডে। বারবার তাঁর সঙ্গে সংঘাত লেগেছে রাজ্য সরকারের।
এবারের নির্বাচনের দিন ঘোষণার আগে রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন রাজ্যের নির্বাচন কমিশনার অমরেন্দ্রকুমার সিং। জানিয়েছিলেন তাঁর অসহায়তার কথা। সূত্রের খবর, বুধবার তিনি জানিয়েছেন অভিযোগের বন্যায় দিশেহারা অবস্থা তাঁর। বেশিরভাগ অভিযোগ খতিয়ে দেখার কথা জানিয়েছিলেন তিনি।

রাজ্যপালের সঙ্গে বৈঠক করার পরেই কমিশনের দফতরে ফিরে গিয়ে অন্য আধিকারিকদের সঙ্গে আলোচনায় বসেন অমরেন্দ্রকুমার সিং। অভিযোগের গুরুত্ব বিচার করে পঞ্চায়েত আইনের ৪৬(৩) ধারা প্রয়োগ করা নিয়েও কথা হয়েছে বলে জানা গিয়েছে। তবে রাজ্যের সর্বত্র নয়, বিশেষ কয়েকটি জায়গায় এই ধারা প্রয়োগ করা হতে পারে বলে জানা গিয়েছে। এক্ষেত্রে মনোনয়ন জমা দেওয়ার মেয়াদ একদিন বৃদ্ধি করা হতে পারে। একইসঙ্গে গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির মনোনয়ন জমা দেওয়ার স্থান মহকুমাশাসকের দফতরে করা হতে পারে বলে জানা গিয়েছে।

English summary
Several question arises after the meeting of Governor of West Bengal and State Election Commission

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.