• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফিরেছে আতঙ্ক! উত্তর ২৪ পরগনার মিনি ভারতবর্ষে শয়ে শয়ে আক্রান্ত ডেঙ্গিতে

উত্তর ২৪ পরগনার জায়গায় জায়গায় ডেঙ্গির থাবা। তবে এর মধ্যে সবচেয়ে বেশি ডেঙ্গি আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে, ভাটপাড়া পুরসভা এলাকায়। এলাকায় এখনও পর্যন্ত ৫০১ একজনের দেহে ডেঙ্গির জীবানুর সন্ধান পাওয়া গিয়েছে বলে রিপোর্ট জেলা স্বাস্থ্য বিভাগের।

ফিরেছে আতঙ্ক! উত্তর ২৪ পরগনার মিনি ভারতবর্ষে শয়ে শয়ে আক্রান্ত ডেঙ্গিতে

উত্তর ২৪ পরগনার মিনি ভারতবর্ষ। ভাটপাড়ায় বাস করেন দেশের বিভিন্ন প্রদেশের মানুষ। তবে এর মধ্যে উত্তর ভারতের লোকজনই বেশি। সেই জায়গাতেই ডেঙ্গি আতঙ্ক। এবছরে এখনও পর্যন্ত সেখানকার ৫০১ জনের রক্তে ডেঙ্গির জীবানুর সন্ধান পাওয়া গিয়েছে। এরমধ্যে ৪১৪ জনের রক্ত পরীক্ষা করা হয়েছে সরকারি প্রতিষ্ঠানে। আর ৮৭ জনের রক্ত পরীক্ষা করা হয়েছে বেসরকারি জায়গায়। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এমনটাই খবর পাওয়া গিয়েছে।

উত্তর ২৪ পরগনা জেলায় এখনও পর্যন্ত ১১৩৯ জনের রক্তে ডেঙ্গির জীবানু পাওয়া গিয়েছে। যার প্রায় অর্ধেকই ভাটপাড়ায়।

যদিও পুরকর্তৃপক্ষের তরফে বলা হয়েছে ডেঙ্গি রুখতে এলাকায় পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কিন্তু বাসিন্দারা অন্য রাজ্য থেকে এলাকায় ডেঙ্গি ছড়াচ্ছেন বলে সাফাই দেওয়া হয়েছে পুরসভার তরফে।

উত্তর ২৪ পরগনারই দক্ষিণ দমদমে যেখানে, গতবছরে ডেঙ্গিতে বহু মানুষের মৃত্যু হয়েছিল, এবার সেখানে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা নগন্য বলেই জানা গিয়েছে।

এবছরেই কলকাতা পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের ঘিঞ্জি এলাকায় অনেকের ডেঙ্গি আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল। ডেঙ্গি প্রতিরোধে দলীয় কর্মীদের নিয়ে পথে নেমেছিলেন এলাকার বিধায়ক তথা মন্ত্রী সাধন পাণ্ডে।

English summary
Several people infected with Dengi under Bhatpara Municipality area in North 24 Parganas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X