• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফিরছে ডেঙ্গি আতঙ্ক! বেলেঘাটা আইডিতে ভর্তি বেশ কয়েকজন

প্রবল বর্ষার মধ্যেই কলকাতায় ডেঙ্গি আতঙ্ক। সূত্রের খবর অনুযায়ী, গত দুসপ্তাহে বেলেঘাটা আইডি হাসপাতালে ডেঙ্গি নিয়ে ভর্তি হয়েছিলেন নয়জন। ইতিমধ্যে ২ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত সাতজন হাসপাতালে ভর্তি রয়েছেন। যআঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

ফিরছে ডেঙ্গি আতঙ্ক! বেলেঘাটা আইডিতে ভর্তি বেশ কয়েকজন

বেলেঘাটা আইডি হাসপাতালে এই মুহূর্তে ১ মহিলা-সহ সাতজন ডেঙ্গি আক্রান্ত ভর্তি রয়েছেন। যাঁদের মধ্যে ৪ জন কলকাতার। বেলেঘাটা, বাগুইআটি ও মানিতকলা এলাকার বাসিন্দা তাঁরা।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, যে সব রোগীরা ভর্তি রয়েছেন, তাঁদের প্রত্যেকেই ১০২-এর ওপর জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। জ্বর আরও বেশি হলে, প্যারাসিটামল খেয়ে কিছুক্ষণের জন্য জ্বর নামলেও, ফের তা বেড়ে যাচ্ছিল। রোগীদের গায়ে র‍্যাশ ছিল। রক্ত পরীক্ষায় সকলেরই ডেঙ্গি ধরা পড়ে।

এই মুহূর্তে বেলেঘাটা আইডি-তে ভর্তি এক রোগীর অবস্থা আশঙ্কাজনক। তাঁর প্লেটলেট নেমে গিয়েছে ৪০ হাজারে। তাঁর দেহে ট্রান্সফিউশন চালানো হচ্ছে।

সূত্রের খবর অনুযায়ী, বেলেঘাটা আইডি ছাড়াও মিন্টোপার্কের একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গি নিয়ে ৩ জন ভর্তি রয়েছেন। বাইপাসের একটি হাসপাতালে ২ জন ভর্তি রয়েছেন।

হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগের বছরের এই সময়ের সঙ্গে তুলনা করলে বর্তমান সময়ে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা কম।

English summary
Several people infected with Dengi admitted in Beleghata ID Hospital in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X