• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নিত্যযাত্রীদের জন্য সুখবর শোনাল মেট্রো রেল কর্তৃপক্ষ, এপ্রিলেই খুলছে শিয়ালহ মেট্রো স্টেশন

Google Oneindia Bengali News

যুদ্ধ কালীন তৎপরতার সঙ্গে শেষ হচ্ছে কাজ। শিয়ালদহ মেট্রে স্টেশন নিয়ে সুখবর শোনাল মেট্রোরেল কর্তৃপক্ষ। পরের মাসেই অর্থাৎ বাংলার নববর্ষের দিনেই খুলে যাচ্ছে শিয়ালদহ মেট্রো স্টেশন। নিত্যযাত্রীদের সুবিধার কথা ভেবে বদল হতে পারে মেট্রো রেলের সময়সূচিতেও। সকালে এক ঘণ্টা আগে এবং রাতে একঘণ্টা পরে মেট্রো রেল চালানো হতে পারে। শিয়ালদহ এবং সেক্টর ফাইফ পর্যন্ত রুটেই মূলক চলবে এই মেট্রো রেল।

নিত্যযাত্রীদের জন্য সুখবর শোনাল মেট্রো রেল কর্তৃপক্ষ, এপ্রিলেই খুলছে শিয়ালহ মেট্রো স্টেশন

বহু প্রতীক্ষার অবসান হতে চলেছে। খুলে যাচ্ছে শিয়ালদহ মেট্রে স্টেশন। শুভ দিন দেখেই শিয়ালদহ মেট্রো স্টেশন খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পয়লা বৈশাখ থেকেই খুলে যাবে শিয়ালদহ মেট্রো স্টেশনের দরজা । নিত্যযাত্রীদের জন্য এর থেকে সুখবর আর কি হতে পারে। তার জেরে উল্টোডাঙা স্টেশনের চাপ অনেকটাই কমবে বলে মনে করা হচ্ছে। কারণ এতদিন সেক্টর ফাইভ বা সল্টলেকে যাঁরা অফিস করতেন তাঁরা উল্টোডাঙা স্টেশনে নেমে বাসে যেতেন। এবার সেটা আরও সুবিধা হয়ে যাবে। শিয়ালদহে পৌঁছে সরাসরি মেট্রো ধরে পৌঁছে যাওয়া যাবে সেক্টর ফাইভ এবং করুনাময়ীতে। সরকারি বেসরকারি উভয় ক্ষেত্রের অফিসযাত্রীদের অনেক সুবিধা হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

আগামী সপ্তাহেই সিবিএসই-র ফলাফল, দেখে নিন রেজাল্ট জানার পদ্ধতি আগামী সপ্তাহেই সিবিএসই-র ফলাফল, দেখে নিন রেজাল্ট জানার পদ্ধতি

ইতিমধ্যেই ভাড়াও ঠিক করে ফেলেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। শিয়ালদহ স্টেশন থেকে মেট্রোর সর্বনিম্ন ভাড়া থাকছে ১০ টাকা। পাঁচ টাকার টিকিট থাকবে না। দশের পরই এক ধাক্কায় ভাড়া হবে ২০ টাকা। দমদমগামী মেট্রোতে যেমন ১৫ টাকা ভাড়া রয়েছে এখানে সেটা থাকবে না। ১৫ টাকার ধাপ তুলে দেওয়া হচ্ছে। আপাতত ২০ টাকাই সর্বোচ্চ ভাড়া। তবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর বাকি স্টেশনগুলি থেকে একটি স্টেশনের দূরত্ব যেতে পাঁচ টাকাই ভাড়া থাকছে।

ইতিমধ্যেই সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চালু হয়ে গিয়েছে। তাতে খুব একটা সুবিধা হচ্ছে না নিত্যযাত্রীদের। সেকারণে শিয়ালদহ মেট্রো স্টেশন চালু হলে অনেকটাই যাত্রীদের সুবিধা হবে বলে মনে করা হচছে।
সেকারণে ২০ মিনিটের বদলে ১০ মিনিট অন্তর চালানো হবে মেট্রো। যাত্রীদের চাপ দেখার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে হবে বলে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। যাত্রীদের চাপ দেখার পর মেট্রো রেলের সংখ্যাও বাড়ানো হবে বলে জানিয়েছেন মেট্রো রেলের আধিকারীকরা।

English summary
Shealdha Metro will run from Poil Bishakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X