• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিয়ালদহ স্টেশনের নাম বদলের দাবিতে ১ লক্ষ সই সংগ্রহে নামল হিন্দু সংহতি

  • |

শিয়ালদহ স্টেশনের নাম পরিবর্তন করে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে করা হোক। দাবি ছিল অনেক আগেরই। আন্তর্জাতিক মানবাধিকার দিবস সার্থক করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে এই দাবি করেছিল হিন্দু সংহতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও আহ্বান করা হল, যাতে তিনিও শিয়ালদহ স্টেশনের নাম বদলের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি রাখেন।

শিয়ালদহ স্টেশনের নাম বদলের দাবিতে ১ লক্ষ সই সংগ্রহে নামল হিন্দু সংহতি

কিন্তু দীর্ঘ সময় পেরোলেও সেই দাবি, দাবিই থেকে গিয়েছে। তবে এটি কার্যকর হবেই বা কি করে? নাম পরিবর্তনের কোন উদ্যোগই নেওয়া হয়নি। কেন্দ্রে বিজেপির আমলে সেই উদ্যোগই নিতে চলেছে হিন্দু সংহতি।

বৃহস্পতিবার শিয়ালদহ স্টেশন চত্বর থেকে শিয়ালদা স্টেশনের নাম শ্যামাপ্রসাদের নামে করার দাবিতে স্বাক্ষর সংগ্রহ শুরু করল হিন্দু সংহতি। তবে শুধু শিয়ালদা স্টেশনই নয় বিভিন্ন স্টেশন থেকে ১ লক্ষ সই সংগ্রহ করবে হিন্দু সংহতি।

স্টেশনের নাম পরিবর্তনের জন্য এই স্বাক্ষর পরে প্রধানমন্ত্রী এবং রেলমন্ত্রীর কাছে পাঠানো হবে। তার জন্য টার্গেট রাখা হয়েছে আগামী ১৪ অগাস্ট পর্যন্ত। স্টেশনের নাম পরিবর্তনের সমর্থনে এদিন স্টেশন চত্বরে বিলি করা হয় লিফলেট ৷

তবে ভগত সিংয়ের সহযোগী বিপ্লবী বটুকেশ্বর দত্তকে সম্মান জানাতে বর্ধমান স্টেশনের নাম বদল নিয়ে যে উদ্যোগ নিয়েছে বিজেপি তা নিয়ে কড়া সমালোচনা করে হিন্দু সংহতি।

English summary
Sealdah station name should be changed, urges Hindu Sanghati
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X