• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হাইকোর্টের নির্দেশ মেনে ১৮৩ জন অযোগ্য শিক্ষকের তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন

অযোগ্য শিক্ষকদের তালিকা অবশেষে প্রকাশ্যে আনল স্কুল সার্ভিস কমিশন। ভুয়ো ভাবে নিয়োগ হয়েছেন এমন ১৮৩ জনের নাম প্রকাশ করা হয়েছে স্কুল সার্ভিস কমিশনের তরফে। নাম প্রকাশ নিয়ে কমিশনকে ২৪ ঘন্টার চূড়ান্ত সময়সীমা বেঁধে দিয়েছিল কলকাত
  • |
Google Oneindia Bengali News

অযোগ্য শিক্ষকদের তালিকা অবশেষে প্রকাশ্যে আনল স্কুল সার্ভিস কমিশন। ভুয়ো ভাবে নিয়োগ হয়েছেন এমন ১৮৩ জনের নাম প্রকাশ করা হয়েছে স্কুল সার্ভিস কমিশনের তরফে। নাম প্রকাশ নিয়ে কমিশনকে ২৪ ঘন্টার চূড়ান্ত সময়সীমা বেঁধে দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

অযোগ্য শিক্ষকের তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন

এমনকি আজ বৃহস্পতিবারও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দেন, অযোগ্য শিক্ষকদের তালিকা প্রকাশ করতেই হবে। আর এরপর সন্ধ্যার মধ্যেই তালিকা প্রকাশ করে দেওয়া হয় কমিশনের তরফে। যা অবশ্যই রাজ্যের শিক্ষা ব্যবস্থাতে বড় লজ্জা বলেই মনে করা হচ্ছে। বলে রাখা প্রয়োজন, এর আগে কলকাতা হাইকোর্টে স্কুল সার্ভিস কমিশন ২০১৬-র নবম - দশমে কতজন ভুয়ো শিক্ষক সে বিষয়ে তথ্য দেয়।

সেখানে ১৮৩ জনের কথা বলা হয়। আর এরপরেই কর্মরত ১৮৩ ভুয়ো সুপারিশের তালিকা ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশ করার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কমিশনের ওয়েবসাইটেই অবৈধ উপায়ে সুপারিশপত্র পাওয়া এই নাম প্রকাশ করতে হবে বলে নির্দেশে জানান বিচারপতি। তবে এদিন মামলার শুনানিতে স্কুল সার্ভিস কমিশনের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বলেন, নির্ভয় হোন। এমনকি তদন্তে অনেক "ধেড়ে ইঁদুর বেরবে" বলেও পর্যবেক্ষণ করেন বিচারপতি।

আর এহেন পর্যবেক্ষণের পর রাজ্য-রাজনীতিতে হৈচৈ পড়ে যায় বলে খবর আর এর মধ্যেই অযোগ্য শিক্ষকদের তালিকা প্রকাশ্যে আনল স্কুল সার্ভিস কমিশন। শুধু নাম সামনে আনা নয়, অ্যাপ্লিকেশন আইডি, রোল নম্বরও তুলে দেওয়া হয়েছে স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে। এমনকি কোন ক্যাটেগরি এবং কোন বিষয়ে চাকরি পেয়েছেন সমস্ত কিছুই ওই তালিকাতে রয়েছে বলে জানা যাচ্ছে। যা খুবই গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটেই এই তথ্য তুলে ধরা হয়েছে বলে জানা যাচ্ছে। বলে রাখা প্রয়োজন, বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশে বলেছেন, এই ১৮৩ জনের মধ্যে কতজন, কোন স্কুলে কর্মরত রয়েছেন তা জেলা স্কুল পরিদর্শকের কাছ থেকে জানতে চাইবে কমিশন।

৩ দিনের মধ্যে কমিশনকে এই তথ্য জানাতে হবে জেলা স্কুল পরিদর্শকদের এব্যাপারে ১৪ ডিসেম্বরের মধ্যে পরবর্তী রিপোর্ট এসএসসিরে পেশ করতে হবে হাইকোর্টে। ফলে ক্রমশ অযোগ্যদের উপর চাপ বাড়তে চলেছে বলেই মনে করা হচ্ছে। শুধু তাই নয়, আগামিদিনে এই মামলার গতি প্রকৃতি কোন দিকে গড়ায় সেদিকেই নজর সবার।

শুভেন্দু'র বাড়ি 'শান্তিকুঞ্জে'র ১০০ মিটারের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় ছাড় হাইকোর্টের শুভেন্দু'র বাড়ি 'শান্তিকুঞ্জে'র ১০০ মিটারের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় ছাড় হাইকোর্টের

English summary
School Service Commission released 183 names who got recommendation illegally
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X