• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে পুজো নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত সন্তোষমিত্র স্কোয়ারের, দর্শনার্থীদের প্রবেশে না

করোনা মহামারীর মধ্যেই এবার রাজ্যে হচ্ছে দুর্গাপুজো। ভিড় করলে করোনা সংক্রমণ বাড়বে এই আশঙ্কায় ঐতিহাসিক সিদ্ধান্ত নিল শহরের জনপ্রিয় পুজো সন্তোষ মিত্র স্কোয়ার। পুজোর সময় মণ্ডপে দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন না বলে সিদ্ধান্ত নিয়েছে পুজো কমিটি। প্রতিমা দর্শন থেকে পুজো, আলোক সজ্জা সবটাই দর্শনার্থীদের দেখার সুযোগ করে দেওয়া হবে ভার্চুয়ালি।

করোনা আবহে দুর্গাপুজো

করোনা আবহে দুর্গাপুজো

করোনা সংক্রমণের মধ্যেই এবার রাজ্যে উদযাপিত হতে চলেছে দুর্গাপুজো। ইতিমধ্যেই প্যান্ডেলে প্যান্ডেলে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। শহর কলকাতার একাধিক মণ্ডপে পুজো দেখতে যেতে শুরু করে দিয়েছেন দর্শনার্থীরা। যদিএ এবার বাইরে থেকেই সকলে প্রতিমা দর্শনের সুযোগ পাবেন বলে জানিয়েছেন ক্লাবকর্তারা। সেই মতো মণ্ডপ তৈরি করা হয়েছে শহরের ক্লাবগুলি।

ঐতিহাসিক সিদ্ধান্ত সন্তোষ মিত্র স্কোয়ারের

ঐতিহাসিক সিদ্ধান্ত সন্তোষ মিত্র স্কোয়ারের

ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে সন্তোষ মিত্র স্কোয়ার। শহরের প্রাচীণ এই দুর্গোৎসক কমিটির পুজো মণ্ডপ একেবারে তৈরি। তৈরি হয়ে গিয়েছে আলোক সজ্জাও। এই আলোক সজ্জা দেখার জন্য সন্তোষ মিত্র স্কোয়ারে ভিড় করেন দর্শনার্থীরা। সেই ভিড় এড়াতেই এবার ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন ক্লাব কর্তারা। এবার মণ্ডপের দর্শনার্থীদের প্রবেশ নিষেধাজ্ঞা জারি করেছে ক্লাব অর্থাৎ. প্রতিমা দর্শন থেকে আলোক সজ্জা পুজো দেখা সবটাই ভার্চুয়ালি করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

শহরে পুজো উদ্বোধন

শহরে পুজো উদ্বোধন

আজ সন্ধেয় শহরের দুটি পুজো মণ্ডপের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একটি নাকতলা উদয়ন সংঘ। এবংর অপরটি আহেরিটোলা সর্বজনীন। নাকতলা উদয়ন সংঘ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পুজো বলেই পরিচিত। এবার প্রতিমা থেকে থিম সবটাই করেেছন ভবতোষ সুতার। কবির সুমনের ভাবনা নিয়ে পরিযায়ী শ্রমিক আর শরতের মেঘ দিয়ে সাজিয়েছেন পুজো মণ্ডপের থিম। আহেরিটোলা সর্বজনীনেরও মণ্ডপে গিয়ে প্রদীপ জ্বালিয়ে উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। আগেরদিন চেতলা অগ্রণীর পুজো মণ্ডপে গিয়ে প্রতীমার চক্ষুদান করেছিলেন মুখ্যমন্ত্রী।

ভার্চুয়াল উদ্বোধন

ভার্চুয়াল উদ্বোধন

আজ বিকেলে নবান্ন থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার প্রায় ৬৯টি পুজোর উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, মালদহ, রায়গঞ্জ সহ একাধিক জায়গায় পুজোর উদ্বোধন করেন তিনি। শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পুজোর আমেজ।

Puja Special : কলকাতাঃ নবান্ন থেকে ১০ টি জেলার পুজোর ভার্চুয়াল উদ্বোধন মুখ্যমন্ত্রীর

শহরে পুজোর আমেজ, নাকতলা উদয়ন সংঘ ও আহেরিটোলা সর্বজনীনের পুজো উদ্বোধন মুখ্যমন্ত্রীর

English summary
Santosh Mitra squar Kolkata Durga Puja Committee suspend vististors entry in Pandal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X