• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্লাজমা থেরাপির আগেই প্রয়াত কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অমিতাভ লালা

  • By অভীক
  • |

প্লাজমা থেরাপির আগেই মারা গেলেন কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অমিতাভ লালা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।

প্লাজমা থেরাপির আগেই প্রয়াত কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অমিতাভ লালা

অমিতাভও বাবুর পরিবার ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, করোণা আক্রান্ত হয়ে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। সেখান থেকে কিছুটা সুস্থ হলেও, শরীরে প্লাজমার ঘাটতি হয়। তাঁর পরিবার প্লাজমার আবেদন জানায়। কিন্তু সেই চিকিৎসার আগেই সোমবার গভীর রাতে মারা যান তিনি।

কলকাতাঃ করোনা মুক্ত হয়েও শেষ রক্ষা হল না, প্রয়াত প্রাক্তন বিচারপতি অমিতাভ লালা

আদালত সূত্রে জানা গিয়েছে, তাঁর কর্মজীবন শুরু হয় কলকাতা হাইকোর্টের আইনজীবী হিসেবে। পরে বিচারপতি হিসেবে কাজ শুরু করেন কলকাতা হাইকোর্টে। সেখান থেকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে বদলি হন এলাহাবাদ হাইকোর্টে। সেখানে বেশ কিছুদিন কাজ করেন অমিতাভ লালা। করোনার সংকটকালে এই মরণ ভাইরাস থাবা বসায় অবসরপ্রাপ্ত বিচারপতি অমিতাভ-লাল্লা শরীরেও। তারপরই হাসপাতালে ভর্তি হন তিনি।

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের বিচারপতি থাকাকালীন ২০০৪ সালে তিনিই প্রথম রাস্তা আটকে মিছিল-মিটিং করার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করার নির্দেশ দিয়েছিলেন। হাইকোর্টে যাওয়ার পথে তাঁর গাড়ি প্রবল যানজটে আটকায়। শুনানির সময় এগিয়ে আসতে থাকে। তিনি জানতে পারেন, সিপিএম-এর বিরাট মিছিল চলছে। আদালতে পৌঁছে তিনি বলেছিলেন, কলকাতা শহরে কাজের দিনে অফিস টাইমে রাস্তা আটকে মিছিল বন্ধ করা উচিত। এই নিয়ে তৎকালীন সিপিএম নেতাদের রোষের মুখে পড়তে হয় বিচারপতি লালাকে।

English summary
Retired Judge of Calcutta HC passes away due to Covid 19 before plasma therapy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X