• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফানের রেশে গত ২৪ ঘণ্টায় সর্বাধিক বৃষ্টিপাত কলকাতার আলিপুরে, ভেসে গিয়েছে পথঘাট

বিধ্বংসী করোনার দাপটে গত ২৪ ঘণ্টায় বিপুল বৃষ্টি হয়েছে গোটা শহরে। যার জেরে জলমগ্ন শহরের অধিকাংশ রাস্তা। জল জমে নদীর আকার নিয়েছিল এজেসি বোস উড়ালপুল। শহরের অলিগলিতে এখনও জল জমে রয়েছে। তারভর তাণ্ডব চালিয়েছে আম্ফান। আবহাওয়া দফতর বৃষ্টিপাতের যে পরিমান রেকর্ড করেছে তাতে এখনও পর্যন্ত সর্বাধিক বৃষ্টি হয়েছে আলিপুরে।

রেকর্ড বৃষ্টি আলিপুরে

রেকর্ড বৃষ্টি আলিপুরে

আম্ফানের তাণ্ডব চলেছে রাতভর। সকালেও তার জেরে দীর্ঘক্ষণ বৃষ্টি হয়েছে। সকাল আটটা পর্যন্ত আলিপুরে বৃষ্টি হয়েছে ২৪৮.৬ মিলিমিটার। এখনও পর্যন্ত শহরে যা রেকর্ড বলে জানা গিয়েছে। গতকাল রাত ৯টা পর্যন্ত ২২২ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। তার পরেই রয়েছে দমদম। গতকাল রাত ৯টা পর্যন্ত দমদমে বৃষ্টি হয়েছে ১৯৪ মিলিমিটার। যদিও রেকর্ড বৃষ্টি হয়েছে মোমিনপুরে প্রায় ২৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে সেখানে।

বৃষ্টিপাতের রেকর্ডে দ্বিতীয় স্থানে কালীঘাট

বৃষ্টিপাতের রেকর্ডে দ্বিতীয় স্থানে কালীঘাট

গত ২৪ ঘণ্টায় আম্ফােনর দাপটে যে বৃষ্টি হয়েছে তারমধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে কালীঘাট। সেখানে ২১৪.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানা গিয়েছে। তারপরেই রয়েছে দমদম এবং তপসিয়ায় বৃষ্টি হয়েছে ১৮১ মিলিমিটার, বীরপাড়ায় বৃষ্টি হয়েছে ১৬১ মিলিমিটার।

গাছ ভেঙেছে শহরের সর্বত্র

গাছ ভেঙেছে শহরের সর্বত্র

শহরের সর্বত্র আম্ফানের তাণ্ডবের ছাপ। বড় বড় রাস্তায় গাছ ভেঙে পড়েছে। বিদ্যুতের খুঁিট উপড়ে পড়েছে। মোবাইল যোগাযোগ নেই। কেবল টিভির পরিষেবাও পাওয়া যাচ্ছে না। বিধ্বস্ত অবস্থা গোটা শহরের। তারমধ্যে ১৫ জনের মৃত্যু হয়েছে শহরে।

বিধ্বস্ত সুন্দরবন

বিধ্বস্ত সুন্দরবন

আম্ফানের তাণ্ডবে সবচেয়ে ক্ষতি হয়েছে সুন্দরবনে। একথা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক দ্বীপের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। কাজেই সেখানে ক্ষয়ক্ষতির পরিমাণও জানতে পারছেন না আধিকারিকরা। সেখানে ত্রাণও পৌঁছানো যাচ্ছে না। বিদ্যুৎ মোবাইল পরিষেবা বিচ্ছিন্ন বিস্তীর্ণ এলাকায়। কবে সেই পরিস্থিতি স্বাভাবিক হবে বলতে পারছেন না আধিকারিকরা। সুন্দরবনের গোসাবা, পাখিরালা, ঝড়খালি, কুমিরমারি, পুইজালি ও আমতলির মতো দ্বীপগুলিতে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হতে মাস খানেক সময় লেগে যাবে বলে জানা গিয়েছে।

আমফানের জের, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি

একসঙ্গে ৩ ধরনের বিপর্যয়ের সঙ্গে লড়ছে বাংলা, ভয়ঙ্কর পরিস্থিতি নিয়ে কিসের ইঙ্গিত মুখ্যমন্ত্রীরএকসঙ্গে ৩ ধরনের বিপর্যয়ের সঙ্গে লড়ছে বাংলা, ভয়ঙ্কর পরিস্থিতি নিয়ে কিসের ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

English summary
Record rainfall 24 hours in Kolkata alipur due to cyclone amphan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X