• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আদালতে স্বস্তি বিজেপির: রাজনৈতিক বিবাদ মেটানোর জায়গা আদালত নয়, পর্যবেক্ষণে হাইকোর্ট

  • |

আদালতে স্বস্তি রাজ্য বিজেপির। বিজেপির রথ যাত্রার বিরুদ্ধে দায়ের হওয়া মামলা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। 'জনস্বার্থ মামলা নয়।' এই যুক্তিতে বিজেপির রথ যাত্রার বিরোধিতা সংক্রান্ত মামলা খারিজ করে দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

আদালতে স্বস্তি বিজেপির: রাজনৈতিক বিবাদ মেটানোর জায়গা আদালত নয়, পর্যবেক্ষণে হাইকোর্ট

মামলার শুনানিতে আদালতের পর্যবেক্ষণ, 'রাজনৈতিক পরিচয় দেখিয়ে মামলা করেছেন মামলাকারি আইনজীবী। রাজনৈতিক বিবাদ মেটানোর জায়গা আদালত নয়। তার ব্যালট বাক্স আছে, সেখানেই সমস্ত বিবাদের নিষ্পত্তি হয়।

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের আগে বাংলার বুকে জনসংযোগ বাড়াতে চলতি মাসের ৬ ফেব্রুয়ারি থেকে রাজ্যজুড়ে রথযাত্রার শুরু করেছে বঙ্গ বিজেপি ব্রিগেড। রথযাত্রার নাম দেওয়া হচ্ছে 'পরিবর্তনের রথযাত্রা'। বিজেপির সেই রথযাত্রার বিরোধিতা করে এবং রথযাত্রায় স্থগিতাদেশ চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন জনৈক এক আইনজীবী। এদিন এই জনস্বার্থ মামলার শুনানি ছিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চে। মামলার শুনানিতে মামলাকারির আইনজীবী নিজেকে তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের সদস্য বলে দাবি করেন। তার পরিপ্রক্ষিতেই আদালতের মন্তব্য, 'এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা, এটা কখনই জনস্বার্থ মামলা হতে পারে না। '

উল্লেখ্য, এই করোনা অতিমারি পরিস্থিতিতে এই রথযাত্রার কারণে করোনা বিধি শিকেয় উঠবে। এবং বিরাট পরিমাণে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা প্রকাশ করেছেন আইনজীবী। পাশাপাশি, বিজেপির এই রথযাত্রার কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে বলেও দাবি করেন আইনজীবী। সেই সংক্রান্ত মামলা দীর্ঘ শুনানি শেষে আদালত আইনজীবীর দায়ের করা মামলা খারিজ করে দিল।

মমতার আড়ালে রিমোট আসলে পিকের হাতে, কীভাবে তৃণমূলের শক্তি বৃদ্ধি করছে আই-প্যাক?

English summary
rath yatra case dismiss at kolkata high court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X