• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু, উদ্যোগ কলকাতা পুরসভার

  • By Aveek
  • |

পাতিপুকুর মাছ বাজার থেকে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু করেছে কলকাতা পুরসভা। এর মাধ্যমে উপসর্গহীন ও মৃদু উপসর্গের করোনা আক্রান্তকে জানা ও চেনা যাবে বলে জানা গিয়েছে। এদিন কলকাতা পুরসভার উদ্যোগে ৩ নম্বর ওয়ার্ডের পাতিপুকুর মাছ বাজারে এই র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়।

করোনায় র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট, উদ্যোগ কলকাতা পুরসভার

পুরসভা সূত্রে জানা গিয়েছে, উপসর্গহীন ও মৃদু উপসর্গদের খুঁজে বের করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই বাজারে রয়েছে ১৩০টি আড়ত্‍দার। ক্রেতা-বিক্রেতা মিলিয়ে প্রতিদিন প্রায় ২৫ হাজার মানুষের ভিড় হয় এখানে। অত্যধিক জনবহুল হওয়ায়, এই এলাকাকে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের জন্য বেছে নেওয়া হয়। এদিনও বাজারের ক্রেতা বিক্রেতা ও স্থানীয় বাসিন্দা মিলিয়ে মোট ৬০ জনের অ্যান্টিজেন টেস্ট করা হয় এদিন।ভবিষ্যতেও কলকাতা পুরসভার তরফে এরকম জনবহুল এলাকাকে বেছে নিয়ে সেখানে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হবে বলে জানিয়েছে পুর কর্তৃপক্ষ।

এদিন টেস্ট করা ৬০ জনের নমুনা পরীক্ষা করার আধঘণ্টার মধ্যেই পাঁচজনের রিপোর্ট পজিটিভ আসে। এই আক্রান্তদের মধ্যে দু'জন ছিলেন মৃদু উপসর্গযুক্ত এবং বাকি তিনজন একেবারেই উপসর্গহীন ছিলেন।

আক্রান্তদের উদ্দেশ্যে জানানো হয়েছে, যেহেতু তাদের অবস্থা স্থিতিশীল তাই যাদের বাড়িতে আলাদা ভাবে থাকার ব্যবস্থা রয়েছে তারা বাড়িতেই থাকবেন। অন্যদিকে যাদের বাড়িতে আলাদাভাবে থাকার বন্দোবস্ত নেই সেই ব্যক্তিদের কলকাতা পুরসভার সেফহোমে নিয়ে যাওয়া হবে।

English summary
Rapid antigen test started in Corona, initiative of Kolkata Municipality.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X