• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নির্বাচনের মাঝপথে সরানো হল রাজীব কুমারকে, নতুন পুলিশ কমিশনার সৌমেন মিত্র

  • By Oneindia Bengali Digital Desk
  • |
Google Oneindia Bengali News

কলকাতা, ১২ এপ্রিল : নির্বাচনের মাঝপথেই কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে সরানোর কথা ঘোষণা করে দিল নির্বাচন কমিশন। তাঁর জায়গায় নতুন নগরপাল হচ্ছেন সৌমেন মিত্র যিনি বর্তমানে এডিজি সিআইডি ছিলেন। মূলত বিরোধী দলগুলির অভিযোগের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কমিশনের একটি সূত্রের তরফে জানানো হয়েছে।

রাজীব কুমারের বিরুদ্ধে মূলত পক্ষপাতের অভিযোগ ছিল। পুলিশের শীর্ষ পদে থাকা সত্ত্বেও সরকারের হয়ে মূলত তিনি কাজ করতেন বলে একাধিকবার অভিযোগ করেছিলেন বিরোধীরা।

নির্বাচনের মাঝপথে সরানো হল রাজীব কুমারকে, নতুন পুলিশ কমিশনার সৌমেন মিত্র

উল্লেখযোগ্যভাবে, রাজীব কুমারের জায়গায় কাকে আনা হবে তা নিয়ে আগে রাজ্যসরকারের সঙ্গে মৌখিক স্তরে আলোচনা করলেও এবার একেবারে সৌমেন মিত্রর নাম ঘোষণা করে দেয় কমিশন। কমিশনের তরফে সরাসরি সৌমেন মিত্রর নাম নবান্নে জানিয়ে দেওয়া হয়।

বিজেপি, কংগ্রেস, সিপিএম মূলত রাজ্যের সমস্ত বিরোধী দলগুলিই রাজীব কুমারের নামে পক্ষপাতিত্বের অভিযোগ জানায় কমিশনের কাছে। এর আগেই রাজীব কুমারকে সরানো নিয়ে প্রাথমিকভাবে আলোচনা হলেও বিবেকানন্দ সেতু দুর্ঘটনায় উদ্ধারকারী পুলিশ দলের নেতৃত্বে রাজীব কুমার থাকায় তখন তাকে সরানোর সিদ্ধান্ত স্থগিত রাখে কমিশন।

কমিশনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিজেপি, কংগ্রেস, সিপিএম সকলেই। বিরোধীদের একাংশের অনুমান রাজীব কুমারকে নির্বাচনের মাঝপথে সরানোয় বাকি ভোটটুকু কিছুটা শান্তিতে হবে।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Rajeev Kumar Removed from the post, Soumen Mitra take over as the Kolkata Police commissioner
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X