• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোয় বাংলায় কতটা পরিমাণ বৃষ্টি, হিসেব কষছে আবহাওয়া দফতর

  • |

পুজোর আর বাকি মাত্র তিন সপ্তাহ। কিন্তু যেসময়ে এবারের পুজো, সেই সময়েও রাজ্যে মৌসুমী বায়ুর প্রভাব থাকে। সাধারণত রাজ্য থেকে বর্ষা বিদায় নেওয়ার সময় ৮ অক্টোবর। কিন্তু এবার যে চারদিন দুর্গাপুজো তার মধ্যেই এই সময় পড়ে যাচ্ছে। ফলে পুজোয় বৃষ্টির আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না আবহাওয়া দফতরের কর্তারা।

বর্যা যেতে অক্টোবরের মাঝামাঝি

বর্যা যেতে অক্টোবরের মাঝামাঝি

সাধারণত রাজ্য থেকে বর্ষা বিদায় নেয় ৮ অক্টোবর। কিন্তু কয়েকবছর ধরে দেখা যাচ্ছে বর্ষা বিদায় নেওয়ার সময়টা হয়ে যাচ্ছে অক্টোবরের মাঝামাঝি। ফলে পুজোয় বর্ষা থেকে রেহাই পাওয়ার সুযোগটা কম বলেই মনে করছেন আবহবিদরা।

চলতি মরশুমের বর্ষা নিয়ে আশঙ্কা

চলতি মরশুমের বর্ষা নিয়ে আশঙ্কা

আটই জুন রাজ্যে বর্ষা আসার কথা থাকে প্রতিবছর। দু-একটা দিন পরে হলেও বর্ষা প্রতিবছই জুনের অর্ধেকের আগেই বঙ্গে প্রবেশ করে। কিন্তু এবারেই হয়েছে ব্যতিক্রম। রাজ্যে জুন জুলাইয়ে বর্ষা তেমন হয়নি। শুরু দিকে সঠিক বর্ষা না হলেও, এখন তা হচ্ছে নিয়মিতই। ফলে প্রশ্ন উঠছে, তাহলে কি পুজোয় ভাসাবে বর্ষা। আবহবিদরা পরিষ্কার করে এখনও কিছু বলে উঠতে পারছেন না।

'অক্টোবরে ৮টি রেনি ডে পাওয়ার কথা'

'অক্টোবরে ৮টি রেনি ডে পাওয়ার কথা'

আলিপুর আবহাওয়া দফতরে কর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, অক্টোবরে কলকাতায় ১৮০.৫ মিলিমিটার বৃষ্টি হওয়ার কথা। অর্থাৎ আটটি রেনি ডে পাওয়ার কথা। যেহেতু বর্ষা থাকে অক্টোবরের প্রথম ২ সপ্তাহ পর্যন্ত, তাই এই বৃষ্টি হওয়ার কথা এই সময়েই মধ্যেই।

English summary
Rain may spoil this puja warns Weather Office
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X