• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিলা কামরায় পুরুষ যাত্রীদের সফর রুখতে তল্লাশি রেল পুলিশের, গ্রেফতার ২০০

  • By অভীক
  • |

মহিলা কামরায় ওঠার কারণে একদিনে শিয়ালদহ, হাওড়া, মালদহ ও আসানসোল ডিভিশনে একাধিক ট্রেনে তল্লাশি চালিয়ে প্রায় ২০০ জনকে গ্রেফতার করেছে আরপিএফ। সূত্রে জানা গিয়েছে, হাওড়া স্টেশনে আসা ট্রেনগুলির মহিলা কামরা থেকে ৬৫ জনকে গ্রেফতার করা হয়েছে। শিয়ালদহ স্টেশনে লেডিস স্পেশাল ট্রেন থেকে ৩৩ জনকে গ্রেফতার করা হয়। আসানসোল ও মালদহ ডিভিশনের বিভিন্ন স্টেশনেও এই তল্লাশি অভিযান চালিয়ে প্রায় ২০০ জনের মতো ব্যাক্তিকে গ্রেফতার করা হয়েছে।

মহিলা কামড়ায় পুরুষ যাত্রীদের সফর রুখতে তল্লাশি রেল পুলিশের, গ্রেফতার ২০০

প্রসঙ্গত, নিউ নর্মালে এতদিন পর্যন্ত ট্রেন চলাচল সংক্রান্ত নিয়মের ক্ষেত্রে বেশ কিছু শিথিলতা দেখানো হয়েছিল। কিন্তু নতুন বছরের শুরুতেই ফের কড়াকড়ি আরম্ভ করে দিয়েছে রেল পুলিশ। পুলিশ জানিয়েছে, নিরাপত্তা সুনিশ্চিত করতে মহিলা কামরায় ওঠা পুরুষ যাত্রীদের গ্রেফতার করা হচ্ছে। চলছে বিশেষ তল্লাশি অভিযান। পূর্ব রেলের পক্ষ থেকে এই বিশেষ তল্লাশি অভিযানের নাম দেওয়া হয়েছে 'অপারেশন ডিগনিটি'।

তবে এরই মধ্যে অভিযোগ উঠেছে আরপিএফ বাড়তি কিছু টাকা নিয়ে ধৃতদের ছেড়ে দিচ্ছে। আরপিএফ অবশ্য এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। শিয়ালদহের আরপিএফ-এর সিনিয়র কমান্ড্যান্ট ইব্রাহিম শরিফ জানিয়েছেন, এদিন যাদের গ্রেফতার করা হয়েছে তাদের সকলকে আদালতে পাঠানো হবে। সেখান থেকেই তারা জামিন পেয়ে যাবেন। অনেকেই এ ধরনের গ্রেফতারের বিরুদ্ধে সরব হলেও রেল পুলিশের যুক্তি, মহিলা যাত্রীদের নিরাপত্তার জন্যই নির্দিষ্ট কামরায় পুরুষদের ওঠা বেআইনি। সেই বেআইনি কাজ যারা করছে তাদের গ্রেফতার করা হচ্ছে। এই অভিযান চলবে।

কলকাতাঃ রাজা রামমোহন রায়ের ২৫০ তম জন্মদিন উপলক্ষে এখন থেকেই সাজছে রামমোহন লাইব্রেরি

প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা

English summary
Rail police alers on board of Ladis compartment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X