• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতা মেট্রোর মুকুটে নয়া পালক! প্রকল্পের দেরি রাজ্যকে দুষলেন রেলমন্ত্রী

  • |

কলকাতার মুকুটে নয়া পালক। করোনা আবহে উদ্বোধন হল ইস্ট ওয়েস্ট মেট্রোর (East West Metro) ফুলবাগান (Phool Bagan) মেট্রো স্টেশনের। রেলমন্ত্রী পীযুষ গোয়েল (Piyush Goyal) এদিন দিল্লি থেকে ভার্চুয়ান উদ্বোধন করেন। এদিনের এই উদ্বোধনের সঙ্গে ২৫ বছর পর কলকাতা আবার পাতালের স্টেশন পেল। এদিন অনুষ্ঠানে রেলমন্ত্রী ছাড়াও ছিলেন রাজ্য থেকে অপর ২ কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী।

কলকাতা মেট্রোর মুকুটে নয়া পালক

কলকাতা মেট্রোর মুকুটে নয়া পালক

রেলমন্ত্রী পীযুষ গোয়েল এদিন দিল্লি থেকে ফুলবাগান স্টেশনের উদ্বোধন করেন। সেখানে তিনি বলেন, আজ কলকাতা মেট্রোর মুকুটে নয়া পালক যুক্ত হল। এই মেট্রো শহরের এক প্রান্তের সঙ্গে আরেক প্রান্তকে জুড়বে। ইঞ্জিনিয়াররা অসীম দক্ষতায় কাজ করেছেন, বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

২০২১-এর ডিসেম্বরের আগেই শেষ হবে ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ

২০২১-এর ডিসেম্বরের আগেই শেষ হবে ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ

এদিন রেলমন্ত্রী বলেন, তাঁর আশা ২০২১-এর ডিসেম্বরের আগেই ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ শেষ হয়ে যাবে। প্রসঙ্গত বৌবাজার থেকে শিয়ালদহের একটি অংশের কাজ শেষ হলেও অপর অংশের কাজ বাকি রয়েছে। মাটির নিচে এখনও আটকে রয়েছে টানেল বোরিং মেশিন।

রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ

রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ

এদিন রেলমন্ত্রী প্রকল্প দেরির জন্য রাজ্য সরকার দায়ী করেন। তিনি দাবি করেন, প্রধানমন্ত্রী জন্যই ফুলবাগান মেট্রোর কাজ তাড়াতাড়ি শেষ হয়েছে। তিনি আরও বলেন, শহরের মানুষের কথা ভেবেই কাজের গতি সর্বোচ্চ পর্যায়ে বাড়ানো হয়েছে।

অনুষ্ঠানের আমন্ত্রিতদের তালিকা নিয়ে বিতর্ক

অনুষ্ঠানের আমন্ত্রিতদের তালিকা নিয়ে বিতর্ক

তবে ফুলবাগান মেট্রো স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে বিতর্ক রয়ে গেল। এদিন অনুষ্ঠানে আমন্ত্র জানানো হয়নি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং স্থানীয় সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। তবে দুই বিধায়ক পরেশ পাল ও সাধন পান্ডেকে আমন্ত্রণ জানানো হয়েছিল।

অন্যদিকে এদিন ফুলবাগান স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়েছিলেন বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী। মেট্রো স্টেশনে ছিলেন, সলব্যসাচী দত্ত, মুকুল রায়, ভারতী ঘোষ, কৈলাশ বিজয়বর্গীয়। কৈলাশ বিজয়বর্গীয় প্রদীপ জ্বালান।

 বাবুলকে আক্রমণ ফিরহাদের

বাবুলকে আক্রমণ ফিরহাদের

এদিকে ফুলবাগান মেট্রো স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ না জানানো নিয়ে বাবুল সুপ্রিয়কে আক্রমণ করেছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, ওরে বাবুল মমতা না থাকলে মেট্রোই হত না। ছয় বছর হয়ে গেল। এতদিনে কিছুই আনতে পারলে না।

কলকাতাঃ ২০২১-এই সম্পূর্ণ হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো, রেলমন্ত্রী

শুভেন্দু-গড়কে টার্গেট বিজেপির, পরিবর্তনের মাটিতে বিস্তারের চেষ্টায় মুকুল-দিলীপরা

English summary
Rail Minister Piyush Goyal inaugurates Phool Bagan Station of Metro Rail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X