• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বইমেলার জনবার্তা স্টলে ধুন্ধুমার, রাহুল সিনহাকে ঘিরে বিক্ষোভ

  • By Aveek Banerjee
  • |

৪৪তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা প্রাঙ্গণে কেন্দ্রীয় নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ), এনআরসি এবং এনপিআর বিরোধী মিছিল দেখা গিয়েছে আগেই। তবে এদিন একই ইস্যুতে ধুন্ধুমার কাণ্ড বেঁধে যায় বইমেলায় জনবার্তা স্টলে। যেখানে বিজেপি নেতা রাহুল সিনহা-কে ঘিরে বিক্ষোভ দেখানো হয়।

বইমেলার জনবার্তা স্টলে ধুন্ধুমার, রাহুল সিনহাকে ঘিরে বিক্ষোভ

শুধু সেখানেই থেমে থাকেনি এই পরিস্থিতি। বইমেলা থেকে করুণাময়ী মোড় পর্যন্ত বিস্তীর্ণ এলাকা জুড়ে নিমেষের মধ্যেই পরিস্থিতি অশান্ত হয়ে ওঠে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, শনিবার বিকেলের দিকে কলকাতা বইমেলার বিজেপি-র স্টলে আসেন রাহুল সিনহা। আর সেই সময় তাঁকে লক্ষ্য করে প্রতিবাদী ছাত্র-ছাত্রীরা স্লোগানের ঝাঁঝ বাড়াতে থাকেন। শুরু হয়ে যায় উত্তেজনা।বিজেপি কর্মীরা তেড়ে গেলে বেঁধে যায় ধুন্ধুমার কাণ্ড। জানা গিয়েছে, বিক্ষোভকারীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিজেপি কর্মীরা। ফলে তর্কাতর্কি থেকে ক্রমে তা হাতাহাতির পর্যায়ে পৌঁছে যায়।

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে না বিশাল পুলিশবাহিনী, কমব্যাট ফোর্স। জানা গিয়েছে, বেশ কয়েক জন বিক্ষোভকারী পড়ুয়াকে আটক করেছে পুলিশ। উল্লেখ্য, এবার আন্তর্জাতিক কলকাতা বইমেলায় কোনও রকম রাজনৈতিক ও অরাজনৈতিক জমায়েত বা স্লোগান নিষিদ্ধ করে দিয়েছিল বইমেলা উদ্যোক্তা গিল্ড। উদ্বোধনের আগে তা জানিয়ে দেওয়া হয়েছিল। বিগত বছরের কথা মাথায় রেখে এবার এই পদক্ষেপ করেছিল গিল্ড। জানা গিয়েছে, এদিন বিক্ষোভ হতে পারে এরকম কোনও আঁচ পায়নি পুলিশ।

শহর সেজেছে ভালোবাসা দিবসের প্রস্তুতিতে

ছাত্র-ছাত্রীরা বিক্ষিপ্ত ভাবে ঢুকে এদিন জমায়েত করেন বিজেপি'র স্টলের সামনে। সেখানে তাঁরা সিএএ ও নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছিলেন। পরে বিজেপি'র কেন্দ্রীয় নেতা রাহুল সিনহা সেখানে পৌঁছতেই শুরু হয় ঝামেলা।

English summary
Rahul Sinha faces agitation in Kolkata Book Fair
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X