• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনলাইনেই মিলবে পুজোর ভোগ, ব্যবস্থাপনায় পঞ্চায়েত দফতর! কীভাবে পাবেন সুবিধা জেনে নিন বিস্তারিত

  • |

রয়েছে করোনায় ভয়। আবার নিউ নর্মালও চালু হয়ে গিয়েছে। সেই পরিস্থিতিতে ঘরে থাকা মানুষজনকে পুজোর স্বাদ (puja bhog) দিতে ব্যবস্থা করছে রাজ্যের পঞ্চায়েত দফতর (panchayat department) । মেনুতে পোলাও বিরিয়ানি থেকে, ইলিশ, চিংড়ি, খিচুড়ি, লাবড়া সবই থাকছে সেই তালিকায়।

করোনা সংক্রমণে প্রতিদিনই ভাঙছে রেকর্ড! ২৪ ঘন্টায় কলকাতা ও উত্তর ২৪ পরগনায় রেকর্ড সংখ্যক মৃত্যু

 এবার ভার্চুয়ালি ঠাকুর দেখা

এবার ভার্চুয়ালি ঠাকুর দেখা

পুজোর বাজার করা দেখে রাজ্যের চিকিৎসক মহল শঙ্কিত হয়ে উঠেছিলেন। তাঁরা বারবার সতর্ক করলেও কানে তোলেননি অনেকেই। এরপর পুজো নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করা হয় হাইকোর্টে। সেই রায়ে হাইকোর্ট জানিয়েছে, মণ্ডপ নো এন্ট্রি থাকবে দর্শকদের জন্য। ফলে এবারের মতো ভার্চুয়ালি ঠাকুর দেখা ছাড়া উপায় নেই।

পুজোর ভোগ নিয়ে হাজির হচ্ছে পঞ্চায়েত দফতর

পুজোর ভোগ নিয়ে হাজির হচ্ছে পঞ্চায়েত দফতর

এবার পাড়ার মণ্ডপগুলোতে পুজোর ভোগেও নিষেধাজ্ঞা। কারণ জমায়েত করা যাবে না। রাখতে হবে দুই গজের দূরত্ব। অনেকে আবার হোটেল, রেস্তোরাঁতেও যেতে চাইছেন না। তাই মণ্ডপ আর হোটেল, রেস্তোরাঁর স্বাদ ঘরে বসেই উপভোগ। এই সুবিধা শুধুমাত্র কলকাতার বাসিন্দাদের জন্য। পঞ্চায়েত দফতরের তরফ থেকে পুজোর ভোগ নিয়ে হাজির করা হচ্ছে। তালিকায় প্রায় সবই বাঙালি খাবার।

থাকছে সুগন্ধী চালের ভাত থেকে পোলাও। সর্ষে ইলিশ থেকে চিংড়ির মালাইকারি, লুচি, ছোলার ডাল, খিচুড়ি, সবই পাওয়া যাবে অনলাইনে। বাংলার মিষ্টিও পাওয়া যাবে অনলাইনে।

কাজ করছে সেল্ফ হেল্প গ্রুপ

কাজ করছে সেল্ফ হেল্প গ্রুপ

পঞ্চায়েতর দফতরের সহযোগিতায় সেলফ হেল্প গ্রুপের মেয়েরা রান্নার কাজ করবেন। পঞ্চায়েত দফতর জড়িয়ে থাকায়, ভাল জিনিসও পাওয়া যাবে। বাড়ির মেয়েদের কথা ভেবেই এই আয়োজন বলে জানানো হয়েছে পঞ্চায়েত দফতরের তরফ থেকে।

কীভাবে পাওয়া যাবে

কীভাবে পাওয়া যাবে

দশমী পর্যন্ত তিনটি হোয়াটসঅ্যাপ নম্বরে বিকেল ৩ টে থেকে ৫ টার মধ্যে অর্ডার দিতে হবে। নম্বরগুলি হল 8170881794, 9163123556, 7044663631।

বেসরকারি অ্যাপে রাজবাড়ির ভোগ

বেসরকারি অ্যাপে রাজবাড়ির ভোগ

এছাড়াও বেসরকারি অ্যাপে কলকাতার ২ প্রাচীন রাজবাড়ির ভোগ পাওয়া যাবে। জান বাজারের রানি রাসমনির বাড়ি এবং শোভাবাজার রাজবাড়ির পুজোর ভোগ পাওয়া যাবে অ্যাপের মাধ্যমে।

English summary
Pujo Bhog will be available online by Pachayat Dept of West Bengal in new normal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X