• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে তেল ও গ্যাসের দাম, নকল দাড়ি লাগিয়ে প্রতিবাদ তিলোত্তমায়

  • By অভীক
  • |

ক্রমশ ঊর্ধ্বমুখী জ্বালানি তেল ও গ্যাসের দাম। ক্রমশ বাড়ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীও। মঙ্গলবার এর প্রতিবাদে নকল দাড়ি লাগিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারের মিথ্যা প্রতিশ্রুতির বিরুদ্ধে পথে নামল আইএনটিইউসি।

বাড়ছে তেল ও গ্যাসের দাম, নকল দাড়ি লাগিয়ে প্রতিবাদ তিলোত্তমায়

সিলিন্ডার মাথায় গামছা পরে অর্ধনগ্ন অবস্থায় পথে নামেন তাঁরা। 'কেনার ক্ষমতা নেই দামী জ্বালানি, শুয়ে আছি, পকেটে নেই মানি' স্লোগানে আইএনটিইউসি কর্মীরা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন অফিসের সামনে শুয়ে প্রতিবাদ জানান পেট্রোল-ডিজেল ও গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে।

আন্দোলনকারীদের দাবি, ইতিমধ্যেই সিলিন্ডার প্রতি ৫০ টাকা বেড়েছে রান্নার গ্যাসের দাম। ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের দাম হল ৭৯৫ টাকা ৫০ পয়সা। ফেব্রুয়ারিতেই ভর্তুকিহীন গ্যাসের দাম বেড়েছিল ২৫ টাকা। ডিসেম্বর থেকে তিন দফায় বেড়ে চলতি মাসেই সিলিন্ডারপিছু ভর্তুকিহীন গ্যাসের দাম হয় ৭৪৫ টাকা ৫০ পয়সা।

গত বছরের শেষ মাসে দু'দফায় সিলিন্ডারপিছু দাম বেড়েছে ১০০ টাকা। ফেব্রুয়ারি মাসের প্রথম দিকে ফলে ভর্তুকিহীন ১৪ কেজি ২০০ গ্রাম এলপিজি সিলিন্ডারের দাম বেড়ে হয় ৭৪৫ টাকা ৫০ পয়সা। আগে যার দাম ছিল ৭২০ টাকা ৫০ পয়সা।

এদিকে দু'দিন পর মঙ্গলবার ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। প্রতি লিটারে ৩৫ পয়সা দাম বাড়ল পেট্রোল ও ডিজেলের। মঙ্গলবার কলকাতায় পেট্রোলের দাম হল লিটার প্রতি ৯১.১২ টাকা। ডিজেলের দাম হল লিটার প্রতি ৮৪.২০ টাকা।

এদিন থেকে থেকে পেট্রোল-ডিজেলে ১ টাকা সেস কমাল রাজ্য। যদিও তার সুবিধা পুরোপুরি পেলেন না সাধারণ মানুষ। কারণ দু'দিন এক জায়গায় থাকার পর আজ ফের দাম বাড়ল পেট্রোল-ডিজেলের। দিল্লিতে পেট্রোলের দাম ছিল লিটারে ৯০.৬২ টাকা। ৩৫ পয়সা বেড়ে তা হয়েছে ৯০.৯৭ টাকা। ডিজেলের দাম ছিল লিটারে ৮১.০১ টাকা। আজ তা বেড়ে হয়েছে প্রতি লিটারে ৮১.৩৬ টাকা।

পেট্রোলের পাশাপাশি পেঁয়াজের চড়া দামে নাভিশ্বাস মধ্যবিত্তর

English summary
Protest against price rise of Petrol and gas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X