• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবস্থান বিক্ষোভ থেকে সরানোয় বৃহত্তর কর্মসূচির ডাক, টেট উত্তীর্ণ আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের

  • |

টেট উত্তীর্ণ আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের জোর করে অবস্থান বিক্ষোভ কর্মসূচি থেকে থেকে সরানোয়, আগামী দিনে বৃহত্তর কর্মসূচির ডাক দিল টেট উত্তীর্ণ প্রায় চার হাজার আন্দোলনকারী।

অবস্থান বিক্ষোভ থেকে সরানোয় বৃহত্তর কর্মসূচির ডাক, টেট উত্তীর্ণ আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের

তাঁদের অভিযোগ, বুধবার গভীর রাতে সল্টলেকে বিক্ষোভরত টেট উত্তীর্ণদের বিধাননগর থানার পুলিশ জোর করে উঠিয়ে দেয়। নারী-পুরুষ নির্বিশেষে তাদের উপর লাঠিচার্জ করা হয় বলেও আন্দোলনকারীদের অভিযোগ। এছাড়াও আন্দোলনকারী মেয়েদের সরাতে কোন মহিলা পুলিশ ছিল না বলেও অবস্থান বিক্ষোভকারীরা জানিয়েছেন।

জানা গিয়েছে, রাতেই কয়েকটি বাসে তুলে তাঁদের শিয়ালদহ স্টেশনে পাঠিয়ে দেওয়া হয়। মাঝ রাতে তাঁদের সঙ্গে এরকম অকথ্য অত্যাচার করার ঘটনায় আগামী দিনে আন্দোলনকারীরা আরও বড় আন্দোলনে সংগঠিত হওয়ার হাওয়ার ডাক দিয়েছেন।

জানা গিয়েছে, আগেই ট্রিট উত্তীর্ণ হয়ে বসে রয়েছেন বহু চাকরিপ্রার্থী। আদালতে মামলার গেরুয়া আটকে রয়েছে নিয়োগ প্রক্রিয়া। পরবর্তী পদক্ষেপও নেওয়া হয়নি।

তাই গত ১ ডিসেম্বর মঙ্গলবার দুপুর থেকে স্কুল সার্ভিস কমিশনের কার্যালয় সল্টলেকের আচার্য ভবনের সামনে অনির্দিষ্টকালের অবস্থানে বসেন গোটা রাজ্যের কয়েকশ আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা। মঙ্গলবার দিনরাত অবস্থান-বিক্ষোভ থাকার পর বুধবারেও অবস্থান বিক্ষোভে সামিল ছিলেন তারা। কিন্তু আন্দোলনকারীরা জানান, গভীর রাতে আচার্য সদনের সামনে থেকে আন্দোলনকারীদের সরিয়ে দেয় বিধাননগর পুলিশ।

জায়গা খালি করা নিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে আন্দোলনকারীরা।তাঁদের শিয়ালদহ স্টেশন চত্ত্বরে ছেড়ে দেওয়া হলে বেশ কিছুক্ষণ রাস্তা অবরোধ করেন আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা। রাত দুটো নাগাদ শিয়ালদা স্টেশন চত্ত্বরে ফের অবস্থানে বসেন বিক্ষুব্ধ চাকরিপ্রার্থীরা।

তাঁদের অভিযোগ, পুলিশ বলপ্রয়োগ করে শান্তিপূর্ণ আন্দোলনকে তুলে দিয়েছে। নিয়োগের দাবিতে আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত সময় দিয়েছেন তারা তা না হলে আগামী দিন বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছেন চাকরিপ্রার্থী আন্দোলনকারীরা।

ডনের দেশে শেষবার ভারত-অজি টি ২০ যুদ্ধের ফল কী? কুড়ি-বিশের ক্রিকেটে ভারতের তুরুপের তাস কে?

English summary
Police takes violence in dispersing successful TET candidates protesting in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X