• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কার্নিভালের জন্যে ৫৭২ দিন ধরে চলা চাকরিপ্রার্থীদের আন্দোলন তুলতে বলে নোটিশ পুলিশের

আরও একটা পুজো কেটে গেল! কিন্ত্য মিলল না চাকরি। ফলে দিনের পর দিন রাস্তাতেই কাটাতে হচ্ছে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের। আজ শুক্রবার আন্দোলনের ৫৭২ দিন। সরকারের তরফে এখনও নিয়োগের বিষয়ে কোনও বার্তা দেওয়া হয়নি। যদিও আশ্বাস দেওয়া
  • |
Google Oneindia Bengali News

আরও একটা পুজো কেটে গেল! কিন্ত্য মিলল না চাকরি। ফলে দিনের পর দিন রাস্তাতেই কাটাতে হচ্ছে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের। আজ শুক্রবার আন্দোলনের ৫৭২ দিন। সরকারের তরফে এখনও নিয়োগের বিষয়ে কোনও বার্তা দেওয়া হয়নি। যদিও আশ্বাস দেওয়া হয়েছে যে চাকরি পাওয়া যাবে।

চাকরিপ্রার্থীদের আন্দোলন তুলতে বলে নোটিশ পুলিশের

কিন্তু কবে? সে প্রশ্ন অধরা সবার কাছেই। একদিকে চাকরি না পাওয়ার যন্ত্রণা অন্যদিকে আগামীকাল শনিবার আরও এক উৎসবের সাক্ষী থাকবে বাংলার মানুষ। দেশ-বিদেশের একাধিক অতিথিদের নিয়ে দুর্গাপুজোর কার্নিভাল হবে রেড রোডে। আর তাই আন্দোলনরত চাকরিপ্রার্থীদের উঠে যাওয়ার নির্দেশ দিল কলকাতা পুলিশ।

ময়দান থানার তরফে একটি নোটিশ আন্দোলনকারীদের দেওয়া হয়েছে আজ শুক্রবার। আর এই নোটিশ নিয়েই ক্ষোভ তৈরি হয়েছে আন্দোলনকারীদের মধ্যে। তাঁদের পালটা বার্তা, আমরা প্রশাসনকে সব রকম ভাবে সাহায্য করব। তবে কার্নিভালে যাওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যাতে একবার তাঁদের সঙ্গে দেখা করে যান সেই কথা জানাচ্ছেন আন্দোলনকারীরা।

শুধু তাই নয়, সরকার একটি নোটিফিকেশন জারি করলেই তাঁরা উঠে যাবেন বলেও দাবি করা হয়েছে।

অন্যদিকে আজ শুক্রবার আন্দোলনরত চাকরিপ্রার্থীদের দেখা করতে যান বিজেপি নেতা তথা অভিনেতা রুদ্রনীল ঘোষ। তাঁর সঙ্গেই আন্দোলনকারীদের সঙ্গে দেখা করেন বিজেপি নেত্রী ভারতী ঘোষও। তবে দীর্ঘদিন ধরে চলা এই আন্দোলন তুলে নেওয়া নিয়ে কলকাতা পুলিশের চিঠি নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপি নেতা।

তাঁর দাবি, যাঁরা সত্যি কথা বলছেন, তাঁদেরই উঠে যেতে বলছে এরা। এমনকি প্রতিবাদ করতে গেলেই তাঁদের মেরে ফেলতে চাইছে বলেও তোপ রুদ্রনীলের। এমনকি প্যান্ডেল, টুনি লাইট দেখিয়ে আসল সত্যিটা চেপে দেওয়ার চেষ্টা চলছে বলেও তোপ রুদ্রনীলের। তবে পুলিশ কখনই এদের উঠে যেতে বলতে পারে না বলেও দাবি বিজেপি নেতৃত্বের।

তাঁরা বলেন, আদালতের নির্দেশ আছে। যেখানে পুজোর সময়ে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলা হয়েছে। সেখানে পুলিশ কোনওভাবেই এদের উঠে যেতে বলতে পারে না বলে দাবি বিজেপি নেতার। অন্যদিকে জানা যাচ্ছে শনিবার সকালে পুলিশের নির্দেশ না মানা হলে জোর করে আন্দোলনকারীদের তুলে দিতে পারে পুলিশ।

ফলে একটা অশান্তি তৈরি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পাশাপাশি আজ শুক্রবার আন্দোলন চলাকালীন এক আন্দোলনকারী অসুস্থ হয়ে পড়েন বলে জানা যাচ্ছে। তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানা যাচ্ছে। লাগাতার আন্দোলন এবং গরমে ওই মহিলা অসুস্থ হয়ে পড়েন বলে জানা যাচ্ছে।

English summary
Police gives notice to protesters at dharmatala to stop protest for carnival
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X