• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গড়ের মাঠ নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের হাইকোর্টের

  • |

কলকাতার প্রাণকেন্দ্র গড়ের মাঠ বাঁচাতে এবার স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করল কলকাতা হাইকোর্ট। আগামী ২৪ ডিসেম্বর এই মামলার শুনানির দিন ধার্য রয়েছে হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। মামলায় সব পক্ষকেই হাজির থাকার নির্দেশ আদালতের।

গড়ের মাঠ নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের হাইকোর্টের

নির্দ্বিধায় ধ্বংস হচ্ছে সবুজের ভূমি গড়ের মাঠ। কোথাও বেআইনি পার্কিং, আবার কোথাও আবর্জনার স্তূপ। চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে নোংরা আবর্জনা। যা দেখে রীতিমতো অসন্তুষ্ট বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। কলকাতার প্রাণ কেন্দ্রের এই রূপ অবস্থা কেন, তা নিয়েও প্রশ্ন তোলেন বিচারপতি। তিনি সবচেয়ে অবাক হন রেড রোডের পাশে জঞ্জাল দেখে। সোমবার ভরা এজলাসে ক্ষোভ প্রকাশ করে তিনি ডেকে পাঠান কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল ও রাজ্যের অ্যাডভোকেট জেনারেলকে। এবং স্পষ্ট এবিষয়ে স্বতঃপ্রণোদিত মামলার কথা জানিয়ে দেন তিনি।

শুধুমাত্র গড়ের মাঠই নয়। এদিন হসপিটাল রোড, কুইন্স রোড, ডাফরিন রোড, ক্যাথিড্রাল রোড, মেয়ো রোড, খিদিরপুর রোডের কথা উল্লেখ করে বলেন, 'এই সব রাস্তার দু'ধারে বেআইনি পার্কিং চলছে। সুপ্রিম কোর্টের বিশেষ নির্দেশ থাকার পরেও কীভাবে ময়দানে পার্কিং হচ্ছে?' এদিন ময়দানে গিয়ে দেখা যায় শীতের আমেজ উপভোগ করতে প্রচুর মানুষ ভিড় করেছেন। পাল্লা দিয়ে বেড়েছে প্লাস্টিক, কাগজের ঠোঙা, চায়ের কাপ ইত্যাদি। ময়দানের পাশে সার দিয়ে থাকা কালো বাইকের সংখ্যা দেখলে মনে হবে ময়দানে বুঝি মেলা বসেছে। সবমিলিয়ে কলকাতার এই চেহারায় বিরক্ত হন বিচারপতি।

কলকাতাঃ শিয়ালদহ ডিভিশনে বাড়ল লোকাল ট্রেন, ৮৬০ টি ট্রেন চলবে এখন থেকে অফিস টাইমে

কলকাতা ও উত্তর ২৪ পরগনার দৈনিক করোনা সংক্রমণ এখন ৩০০-র নিচে, সৌজন্যে টেস্টিং

English summary
PIL lodged by Kolkata High Court on Maidan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X