• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছট পুজোয় আদালতের নির্দেশ অমান্য করেই ভিড় রবীন্দ্র সরোবরে, সামাল দিল পুলিশ

  • By অভীক
  • |

ছট পুজো নিয়ে আদালতের নির্দেশ অবমাননা করে গতবারের চেনা ছবি দেখা গিয়েছিল এবছরও দেখা গিয়েছিল রবীন্দ্র সরোবরে। ছটপুজো করতে চেয়ে দিনভর রবীন্দ্র সরোবরে বাইরে বিক্ষোভ দেখান ভক্তেরা। যদিও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে সাময়িক ভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা গিয়েছে।

ছট পুজোয় আদালতের নির্দেশ অমান্য করেই ভিড় রবীন্দ্র সরোবরে, সামাল দিল পুলিশ

গতবছরের পরিবেশ আদালতের নির্দেশ ছিল কোনোভাবেই জাতীয় সরোবরের তকমা পাওয়া রবীন্দ্র সরোবরে করতে দেওয়া যাবে না ছট পুজো। কিন্তু সেই নির্দেশকে থোড়াই কেয়ার। রীতিমতো সরোবরের গেট ভেঙে জলে নেমে পড়েন ছট পুজো অংশ নেওয়া মানুষরা।

কলকাতা : রবীন্দ্র সরোবরেই চারটি গেটেই পুলিশ মোতায়েন, নিরাপত্তা চাদরে সরোবর

এবছর আরও জল গড়ায় ছট পুজো নিয়ে। পরিবেশ আদালতের সেই নির্দেশকে সীলমোহর দেয় কলকাতা হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টও কিন্তু তাতেও কেয়ার না করে, রবীন্দ্র সরোবরে ছটপুজোর উপরে নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে শুক্রবার সকালে পুজোর উপকরণ নিয়ে একদল ভক্ত রবীন্দ্র সরোবরে ঢুকতে যান। রবীন্দ্র সরোবরের ১, ২ এবং ৩ নম্বর গেটে আগে থেকেই পুলিশ মোতায়েন ছিল। পুলিশ ভক্তদের ভিতরে ঢুকতে বাধা দেওয়ায় তাঁরা উত্তেজিত হয়ে পড়েন। কিছু ক্ষণ পুলিশের সঙ্গে তাঁদের কথা কাটাকাটিও চলে। ভক্তদের অবশ্য দাবি, চার ঘণ্টার জন্য ছট পুজো করলে পরিবেশের কোনও ক্ষতি হবে না। তবে পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে নিয়ে আসে পুলিশ।

প্রসঙ্গত, আদালতের রায়ের পরে প্রস্তুতি নেয় রাজ্য প্রশাসন। সকাল থেকেই রবীন্দ্র ও সুভাষ দুটি সরোবর চত্বরেই মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী। গত ১৯ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত প্রাতভ্রমণকারীদের ভ্রমণের ব্যাপারেও নিষেধাজ্ঞা জারি করেছে। গাড়ি অথবা লোকজনের প্রবেশ পুরোপুরি নিষিদ্ধ। জাতীয় সরোবরের গোটা চত্বর ঘিরে ফেলা হয়েছে। কড়া নিরাপত্তায় মুড়ে ফেল হয়েছে গোটা রবীন্দ্র সরোবর চত্বর। টিন, বাঁশ দিয়ে ঘেরা হয়েছে গোটা সরোবর এলাকা।

বাবুল গানবাজনার লোক, সংবিধান পড়েননি, খোঁচা সৌগত-কল্যাণের

English summary
People gather in Rabindra Sarovar gate for Chhat Puja defying Court order
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X