• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রলি না পেয়ে মৃত্যু রোগীর, আত্মীয়দের মারে কান ফাটল গ্রুপ ডি কর্মীর

  • |

ফের একবার রাজ্যের হাসপাতালগুলির চূড়ান্ত অব্যবস্থা অবস্থার চিত্র ফুটে উঠল। এসএসকেএম হাসপাতাল, রাজ্যের অন্যতম সেরা সরকারি হাসপাতাল বলে চিহ্নিত। এই হাসপাতালে হৃদরোগে আক্রান্ত এক ব্যক্তি দীর্ঘক্ষণ চিকিৎসা না পেয়ে মারা গিয়েছেন বলে অভিযোগ উঠল।

ট্রলি না পেয়ে মৃত্যু রোগীর, আত্মীয়দের মারে কান ফাটল গ্রুপ ডি কর্মীর

ওই ব্যক্তি সকালে হাসপাতালে আসেন হূদরোগে আক্রান্ত হয়ে। সেই অবস্থায় দীর্ঘক্ষণ তিনি চিকিৎসা না পেয়ে হাসপাতালেই মৃত্যুশয্যায় লুটিয়ে পড়েন বলে পরিবারের অভিযোগ। প্রথমে তাঁকে জরুরি বিভাগে আনা হয়। সেখান থেকে তাঁকে কার্ডিওলজি বিভাগে স্থানান্তরিত করেন চিকিৎসকেরা।

যদিও অভিযোগ, চিকিৎসক আসতে অন্তত ৩৫ থেকে ৪০ মিনিট দেরি হয়েছে। অভিযোগ, ততক্ষণ রোগী তখন জরুরি বিভাগেই পড়ে ছিলেন। তারপরে চিকিৎসক যখন থেকে কার্ডিওলজি বিভাগে স্থানান্তরিত করেন, তখন পরিবারের অভিযোগ, তাঁরা হাসপাতালের ওয়ার্ড বয়দের কাছে একটি ট্রলি চান। যাতে তাঁরা রোগীকে নিয়ে কার্ডিওলজি বিভাগের যাবেন।

[আরও পড়ুন: বালির জেটিয়া ঘাটে যুবতীর কাটা মুণ্ডু! সূত্র ধরে শুরু পুলিশের তদন্ত]

তবে হাসপাতালে পর্যাপ্ত ট্রলি বা স্ট্রেচার না থাকায় ওয়ার্ডবয়রা তা দিতে পারেনি। সেই ঘটনার অনেকক্ষণ পর একটি ট্রলি জোগাড় হয়। কিন্তু ততক্ষণে রোগী মৃত্যু শয্যায় ঢলে পড়েছেন। পরিবারের দাবি, জরুরি বিভাগে থাকাকালীনও একবার হার্ট অ্যাটাক হয় তাঁর।

এই ঘটনার পরই রোগীর আত্মীয়রা রাগের বশে জরুরি বিভাগের দায়িত্বে থাকা ওয়ার্ড বয়দের মারধর করেন। মারের চোটে এক ওয়ার্ড বয়ের কান ফেটে গিয়েছে। সামান্য একটি ট্রলির অভাবে রাজ্যের অন্যতম সেরা হাসপাতালে এভাবে রোগী মৃত্যুর ঘটনা নতুন করে বিতর্কের জন্ম দিয়ে গেল।

English summary
Patient dies in SSKM, ruckus is Kolkata hospital again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X