India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিধায়ক পদ থেকেও ইস্তফা দিতে চান পার্থ! প্রাণহানির আশঙ্কায় বান্ধবী অর্পিতা

Google Oneindia Bengali News

ইস্তফা দিতেও প্রস্তুত! আদালতে এমনটাই জানালেন পার্থ চট্টোপাধ্যায়। গত দুদিনের হেফাজত শেষে আজ শুক্রবার ফের একবার আদালতে তোলা হয় তৃণমূলের প্রাক্তন মন্ত্রী এবং বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে। সেখানেই আইনজীবী মারফৎ এমনটাই জানিয়ছেন শাসকদলের এই বিধায়ক। ইতিমধ্যেই রাজ্য মন্ত্রিসভা থেকে পার্থ চট্টোপাধ্যায়কে কার্যত সরিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি তৃণমূল মহাসচিবের পদও হারিয়েছেন। এমনকি পার্থ চট্টোপাধ্যায় নিজেকে প্রমাণ না করা পর্যন্ত সাসপেন্ড থাকবেন বলেও স্পষ্ট জানিয়ে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এর মধ্যেই এদিন আদালতে পার্থের দাবি চাঞ্চল্য সৃষ্টি করেছে। তাহলে কি যে কোনও মুহূর্তে পদত্যাগ পার্থের?

প্রভাবশালী তকমা কাটাতে মরিয়া চেষ্টা?

প্রভাবশালী তকমা কাটাতে মরিয়া চেষ্টা?

বেহালা পশ্চিম থেকে জয় পেয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। এই কেন্দ্র থেকে দীর্ঘদিন ধরে তৃণমূল বিধায়ক তিনি। এবার এই বিধানসভা থেকেও ইস্তফা দিতে চান পার্থ চট্টোপাধ্যায়। আদালতে তাঁর আইনজীবী এদিন দাবি করে বলেন, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে কিছু পাওয়া যায়নি। একটা চিরকুঠো পাওয়া যায়নি। এমনকি এখন পার্থ চট্টোপাধ্যায় সাধারণ মানুষ। এমনকি এখন আর মন্ত্রী নন উনি। এমনকি দলের পদেও নেই। পাশাপাশি শারীরিক অবস্থার কথাও এদিন আদালতের কাছে তুলে ধরেন আইনজীবীরা। আর তা তুলে ধরেই পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী জামিনের আবেদন জানান। তবে আইনজীবী জানিয়ছেন, এই বিষয়ে পার্থ চট্টোপাধ্যায় নাকি কিছুই তাঁদের বলেনি। শারীরিক ভঙ্গি দেখেই এই এমন দাবি তাঁরা করেছেন বলে দাবি আইনজীবীর। পাশাপাশি এদিন যে সংস্থার কথা বলা হচ্ছে ইডির তরফে তা ভুয়ো বলেও জানানো হয়েছে।

প্রাণ সংশয়ে অর্পিতা?

প্রাণ সংশয়ে অর্পিতা?

অন্যদিকে এদিন অর্পিতা মুখোপাধ্যায়ের আইনজীবীর তরফে কার্যত প্রাণনাশের আশঙ্কা করা হয়। তিনি বলেন, অর্পিতাকে জেলে রাখা হোক প্রথম শ্রেণির কয়েদি হিসেবে। কারন তিনি উচ্চ শিক্ষিতা। এমনকি প্রাণনাশের আশঙ্কাও আছে বলেও শঙ্কা প্রকাশ তাঁর আইনজীবীর। অর্পিতার আইনজীবীরা বলেছেন, অর্পিতাকে যেন খাবার বা জল দেওয়ার আগে পরীক্ষা করে নেওয়া হয়। কেউ যেন সেই খাবার মুখে দিয়ে দেখেন। এমনটাই দাবি আইনজীবীর। তবে অর্পিতা তরফে এদিন জামিনের আবেদন করা হয়নি। বরং জেলে পাঠানোর জন্যে জোরাল সওয়াল করেছেন আইনজীবী।

ইডির তরফে একাধিক দাবি

ইডির তরফে একাধিক দাবি

তবে এদিন শুনানিতে ইডির তরফে একাধিক দাবি করা হয়েছে। বেশ কয়েকটি তথ্যও তাঁরা তুলে ধরেছেন বলে খবর। যেমন ইডি জানান, অন্তত ৫০টি অ্যাকাউন্টের খোঁজ পাওয়া গিয়ছে। সেগুলির স্ক্রুটিনি চলছে বলে জানান ইডি। পাশাপাশি বেশ কয়েকটি সংস্থার খোঁজ পাওয়া গিয়েছে বলে জানান ইডির আইনজীবীরা। এছাড়াও বিপুল সম্পত্তি, এলআইসি সমস্ত ত৯থ্য খতিয়ে দেখার কাজ চলছে বলে জানানো হয়েছে ইডির তরফে। দীর্ঘ সওয়াল জবাব শেষে আদালত এখনও কোনও নির্দেশ দেয়নি বলেই খবর।

অর্পিতাকে কি বলির পাঁঠা করছে তৃণমূল? পার্থর 'চিনি না' মন্তব্যে রয়েছে সেই পরিকল্পনার ছায়াঅর্পিতাকে কি বলির পাঁঠা করছে তৃণমূল? পার্থর 'চিনি না' মন্তব্যে রয়েছে সেই পরিকল্পনার ছায়া

English summary
Partha chatterjee's lawyer claims that Partha is ready to resign from MLA post
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X