শিক্ষক-শিক্ষিকাদের বেতন বৃদ্ধির আশ্বাস! এবার সুখবর বাম আমলের প্রশিক্ষণহীনদের জন্য

Subscribe to Oneindia News

বাম আমলে নিযুক্ত শিক্ষক-শিক্ষিকাদের জন্য সুখবর নিয়ে এল রাজ্যের তৃণমূল সরকার। বিগত বাম সরকারের আমলে প্রশিক্ষণ ছাড়াই নিযুক্ত হওয়া শিক্ষকদের বেতন বৃদ্ধির আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। প্রশিক্ষণ না থাকায় তাঁদের বেতন বৃদ্ধি করা হয়নি এতদিন। এবার এই বেতন বৃদ্ধি সংক্রান্ত সমস্যা মিটিয়ে দেওয়া হবে বলে জানিয়ে দিয়েছেন পার্থবাবু।

শিক্ষক-শিক্ষিকাদের বেতন বৃদ্ধির আশ্বাস! এবার সুখবর বাম আমলের প্রশিক্ষণহীনদের জন্য

মঙ্গলবার তিনি জানান, বামফ্রন্ট সরকারের আমলে উচ্চ প্রাথমিক থেকে শুরু করে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করা হয়। তাঁদের কোনও প্রশিক্ষণ ছিল না। ২০০৯ সালে তাঁদের বেতন বৃদ্ধির নির্দেশ জারি করে তৎকালীন বামফ্রন্ট সরকার। কিন্তু যেহেতু তাঁদের প্রশিক্ষণ ছিল না, তাঁদের বেতন বৃদ্ধির বিষয়টি থমকে যায়।

এরপর রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকার প্রশিক্ষণহীন শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করে ২০১৩ সালে। ২০১৫ সালের মধ্যে তাঁদের প্রশিক্ষণ সম্পূর্ণ হয়ে যায়। তারপর এতদিন তাঁদের বেতন বৃদ্ধি হয়নি। রাজ্য সরকার চাইছে বেতন বৃদ্ধি নিয়ে যে জটিলতা তৈরি হয়েছে, তা মিটিয়ে দিতে। তাঁরা যাতে বিগত সরকারের আমলে জারি হওয়া নির্দেশ মতো বর্ধিত বেতন পান, তার ব্যবস্থা করবে বর্তমান সরকার।

উল্লেখ্য ২০১৫ সাল থেকে কোনও বেতন বৃদ্ধি করা হয়নি ওই শিক্ষক-শিক্ষিকাদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এ ব্যাপারে হস্তক্ষেপ করেন। এর ফলে রাজ্যের ১২ হাজার শিক্ষক-শিক্ষিকা উপকৃত হবেন। বর্ধিত বেতনের ব্যাপারে শিক্ষামন্ত্রীর আশ্বাস মেলায় স্বভাবতই খুশির হাওয়া শিক্ষক মহলের একাংশে।

English summary
Education Minister Partha Chatterjee has assured to increase the salary of untrained teachers

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.